পর্নোগ্রাফি মামলার এজাহারনামীয় পলাতক আসামী ভাটারা থেকে গ্রেফতার

0
66

মনির হোসেন জীবন: রাজধানীর ভাটারা থানা এলাকা থেকে পর্নোগ্রাফি মামলার এক জন এজাহারনামীয় পলাতক আসামীকে গ্রেফতার করেছে পুলিশের এন্টি টেররিজম ইউনিট (এটিইউ)।

এটিইউ পুলিশ বলছে, গোপন সংবাদের ভিত্তিতে এটিইউ পুলিশের একটি চৌকস দল আজ বৃহস্পতিবার দুপুর পৌনে ২ টার দিকে ভাটারা থানার যমুনা ফিউচার পার্ক এলাকায় ঝটিকা অভিযান চালিয়ে তাকে আটক করে।

পুলিশ জানান, গ্রেফতারকৃত ব্যক্তির নাম: মোঃ মাহাবুব খন্দকার (৩২)। ঢাকা জেলার কদমতলী থানার দক্ষিণ দনিয়া গ্রামের মোঃ আনোয়ার হোসেনের পুত্র।

আজ বৃহস্পতিবার বিকেলে এন্টি টেররিজম ইউনিট (এটিইউ’)র মিডিয়া অ্যান্ড অ্যাওয়ারনেস উইংয়ের (পুলিশ সুপার) ব্যারিস্টার মাহফুজুল আলম রাসেল এসব তথ্য জানান।

তিনি জানান, এসময় তার নিকট থেকে অপরাধ কর্মে ব্যবহৃত ১ টি মোবাইল ফোন ও ২টি সিমকার্ড জব্দ করা হয়েছে।

মামলার এজাহার সূত্রে জানা গেছে, ২০২১ সালে ২৭ এপ্রিল গ্রেফতারকৃত আসামী মোঃ মাহাবুব খন্দকার এর সাথে ভুক্তভোগী এক নারীর বিয়ে হয়। সাংসারিক বনিবনা না হওয়ায় ২০২২ সালের ২০ নভেম্বর ওই নারী মোঃ মাহাবুব খন্দকারকে তালাক দেন এবং অন্যত্র বিয়ে করে নতুন করে সংসার করে আসছিল। দাম্পত্য সম্পর্ক থাকা অবস্থায় আসামী মোঃ মাহাবুব খন্দকার ভুক্তভোগী নারীর অজান্তে তাদের অন্তরঙ্গ মুহুর্তের ছবি ও ভিডিও আসামী নিজের মোবাইল ফোনে ধারণ করে সংরক্ষণ করে রাখেন। তালাকের পর থেকেই আসামী মোঃ মাহাবুব খন্দকার ওই নারীর (প্রাক্তন স্ত্রী) নগ্ন ছবি ও ভিডিও ফেইসবুক মেসেঞ্জার ও হোয়াটস্ অ্যাপের মাধ্যমে ভুক্তভোগীর বর্তমান স্বামীসহ বিভিন্ন আত্মীয়-স্বজনদের নিকট পাঠিয়ে হয়রানি করতে থাকেন।

মামলায় আরও উল্লেখ করা হয়, মাহাবুব খন্দকার (আসামী)র কথামতো তার সংসারে ফিরে না গেলে সে সকল আপত্তিকর ছবি ও ভিডিও সমূহ ভাইরাল করে দিবে বলে ভয়ভীতি ও হুমকি প্রদর্শন করতে থাকেন। এমতাবস্থায়, ভুক্তভোগী নারী নিরুপায় হয়ে এ সংক্রান্তে ডিএমপি’র মিরপুর মডেল থানায় পর্নোগ্রাফি নিয়ন্ত্রণ আইনে ২০২৪ সালের ১০ মার্চ তারিখে একটি নিয়মিত মামলা দায়ের করেন। সুনিদিষ্ট অভিযোগের ভিত্তিতে তাকে আজ আটক করা হয়।

তার বিরুদ্ধে প্রয়োজনীয় আইনানুগ ব্যবস্থা গ্রহন করা হয়েছে।