মহিপুরে নারী দিবস উপলক্ষ্যে জিএনবি’র গণস্বাক্ষর কর্মসূচি

0
35

মাইনুদ্দিন আল আতিক, কলাপাড়া (পটুয়াখালী): পটুয়াখালীর মহিপুরে আন্তর্জাতিক নারী দিবস উপলক্ষ্যে বেসরকারি উন্নয়ন সংস্থা গুড নেইবারস বাংলাদেশ (জিএনবি)-এর উদ্যোগে “নারীর সমঅধিকার, সমসুযোগ, এগিয়ে নিতে হোক বিনিয়োগ” প্রতিপাদ্যকে সামনে রেখে র‌্যালি, গণস্বাক্ষর ও আলোচনা সভা অনুষ্ঠিত হয়েছে।

রোববার (১০ মার্চ) বিকেলে জিএনবি’র কলাপাড়া সিডিপি ম্যানেজার পলাশ রনি মণ্ডলের সভাপতিত্বে ও গুড নেইবারস কলাপাড়া মহিলা সমবায় সমিতির সভাপতি আয়েশা আক্তার মুকুলের সঞ্চালনায় সিডিপি অফিস সংলগ্ন মাঠে আয়োজিত এ অনুষ্ঠানে প্রধান অতিথি হিসেবে উপস্থিত ছিলেন উপজেলা মহিলা ভাইস চেয়ারম্যান শাহিনা পারভীন সীমা।

বিশেষ অতিথি হিসেবে বক্তব্য রাখেন উপজেলা মহিলা ও শিশু বিষয়ক অফিসার তাসলিমা আক্তার ও মহিপুর সদর ইউপি’র সংরক্ষিত নারী সদস্য সন্ধ্যা রাণী দাস। এসময় বক্তারা নারীদের বাস্তব জীবনের চিত্র ও অভিজ্ঞতা, সমাজে নারী ক্ষমতায়নের প্রসার ও নারী ক্ষমতায়নসহ নারীদের উন্নয়ন প্রসঙ্গে আলোচনা করেন। এছাড়া সফল নারী উদ্যোক্তারা তাদের সফলতার গল্প শোনান।

আলোচনা সভার পূর্বে প্রায় দেড় শতাধিক নারীর অংশগ্রহণে একটি র‌্যালি বের হয়ে প্রধান প্রধান সড়ক প্রদক্ষিণ শেষে গণস্বাক্ষর গ্রহণ করা হয় এবং অনুষ্ঠানের শেষ পর্যায়ে সফল নারী উদ্যোক্তা মোসাঃ রেশমা বেগমকে সাহসিকা সম্মাননা প্রদান করা হয়। অনুষ্ঠানে সিডিপি হেলথ অফিসার পঙ্কজ কুমার বিশ্বাস, এডমিন অফিসার শিপন সরকার ও কো-অপারেটিভ সাপোর্ট অফিসার নারায়ন কুমার রায়সহ সিডিপি ভলান্টিয়াররা উপস্থিত ছিলেন।