বাগমারায় ব্যবসা-বাণিজ্যে নতুন দিগন্ত ভবানীগঞ্জ নিউ মার্কেট

0
26

বাগমারা প্রতিনিধিঃ রাজশাহী জেলা শহর থেকে প্রায় ৫০ কিলোমিটার উত্তর-পূর্ব কোণে বাগমারার প্রত্যন্ত এলাকায় ব্যবসা-বাণিজ্যের প্রসারে ভূমিকা রেখে চলেছে ভবানীগঞ্জ নিউ মার্কেট। উপজেলার প্রাণ কেন্দ্র ভবানীগঞ্জ সদর-এ এনাগ্রæপের পক্ষ থেকে নির্মাণ করা হয়েছে বহুতল বিশিষ্ট একটি আধুনিক নিউ মার্কেট। যা জেলা শহরের আদলে তৈরি করা হয়েছে।

ভবানীগঞ্জ নিউ মার্কেটের ব্যবসায়ী সহ ক্রেতাদের চলাচলের সুবিধার্থে রয়েছে তিনটি লিফট। এর মধ্যে ২টি লোকজন চলাচলের এবং একটি কার্গো লিফট। এছাড়াও পায়ে হাটার জন্য রয়েছে ৯টি সিড়ি। আর অল্প দিনের মধ্যেই ক্রেতা এবং ব্যবসায়ীদের সুবিধার্থে আনুষ্ঠানিক ভাবে চালু হবে সকল লিফট। লিফট চালু হলে ভবানীগঞ্জ নিউ মার্কেটের ব্যবসায় খুলবে নতুন দুয়ার। সিঁড়ি দিয়ে না হেটেই দ্রুত সময়ের মধ্যে ৭ তলায় উঠতে পারবে ক্রেতা-বিক্রেতা সবাই। এটিই হবে প্রত্যন্ত এলাকায় আধুনিক সুযোগ-সুবিধা সমৃদ্ধ একটি মার্কেট।

পুরো ভবানীগঞ্জ নিউ মার্কেট সিসি ক্যামেরা দ্বারা নিয়ন্ত্রিত। এছাড়াও ২৪ ঘন্টা নিরাপত্তার জন্য রাখা হয়েছে সিকিউরিটি গার্ড। এক কথায় আধুনিক সকল সুযোগ-সুবিধা সমৃদ্ধ এই মার্কেটে ক্রেতাদের নিরাপদ পদচারণায় মুখরিত। ভবানীগঞ্জ নিউ মার্কেটে দেশী-বিদেশী সকল ব্যান্ডের পণ্যের সমাহার রয়েছে। ক্রেতারা তাদের পছন্দ এবং সাধ্য মতো পণ্য কিনতে পারছেন।

অত্যাধুনিক সকল সুযোগ-সুবিধা সম্বলিত ভবানীগঞ্জ নিউ মার্কেটটি বর্তমানে উপজেলায় ব্যবসা-বাণিজ্যের প্রাণকেন্দ্র হিসেবে পরিণত হয়েছে। ৭ তলা বিশিষ্ট ভবানীগঞ্জ নিউ মার্কেটের বেউজ মেন্টে রয়েছে জুয়েলারী দোকান, লাইব্রেরী, প্রসাধনী সামগ্রী দোকান, এনা প্রিন্টিং প্রেস, কফিবার সহ গ্যারেজ।

ভবানীগঞ্জ নিউ মার্কেটের গ্রাউন্ড ফ্লোরে রয়েছে রেডিমেট পোশাকের দোকান, থানকাপুড়, বোরকা হাউজ, মোবাইলের শো-রুমসহ সু-ষ্টোর। ১ম তলায় ব্যাংক, গার্মেন্টস পোশাকের দোকান, গিফট কর্ণার এবং মোবাইল ফোনের দোকান। ২য় তলায় রয়েছে বীমা ও এনজিও প্রতিষ্ঠান। ৩য় তলায় সুবিশাল মিলনায়তন। সেই সাথে অবশিষ্ট ফ্লোর বরাদ্দের অপেক্ষায় রয়েছে।

২০১৬ সালে আনুষ্ঠানিক ভাবে ভবানীগঞ্জ নিউ মার্কেটে ব্যবসা-বাণিজ্যের উদ্বোধন করা হয়। এর ফলে বাগমারা উপজেলা সহ বিভিন্ন উপজেলার লোকজন এখানে ব্যবসা-বাণিজ্য পরিচালনা করছেন।

বাগমারা উপজেলাসহ বিভিন্ন এলাকার লোকজন প্রতিদিনই আসছেন এই নিউ মার্কেটে কেনাকাটা করতে। এতে করে ব্যবসায়ীদের দোকানে রাখা পণ্যগুলো অল্প সময়ের মধ্যে বিক্রি হচ্ছে। ছোট-বড় সকলের পছন্দ মতো পণ্য কিনতে পারছে ভবানীগঞ্জ নিউ মার্কেট থেকে। সার্বক্ষণিক পণ্য বিক্রির ফলে প্রতিটি দোকানে অনেক মানুষের কর্মসংস্থান সৃষ্টি হওয়ার পাশাপাশি বেড়েছে জীবনযাত্রার মান।

এনাগ্রুপের চেয়ারম্যান ইঞ্জিনিয়ার এনামুল হক বলেন, নিজ এলাকায় ব্যবসা-বাণিজ্যের প্রসারে ব্যক্তিগত অর্থায়নে নিউ মার্কেটটি নির্মাণ করেছি। ব্যবসা-বাণিজ্যের পাশাপাশি নিউ মার্কেটে কর্মসংস্থান হয়েছে শতশত বেকার যুবকের। ক্রেতা-বিক্রেতার স্বার্থে লিফট সংযোজন করা হয়েছে। এরফলে উপরে মালামাল উঠাতে বাড়তি ঝামেলা হবে না। দ্রুত সময়ে লোকজন ভবানীগঞ্জ নিউ মার্কেটে এসে কেনাকাটা করতে পারবে। এছাড়াও সার্বিক নিরাপত্তার জন্য সিসি ক্যামেরা স্থাপন করা হয়েছে।