নেত্রকোনা দুর্গাপুরে জাতীয় শোক দিবস পালনের প্রস্তুতি সভা

0
90

মো. কামরুজ্জামান, নেত্রকোনা জেলা প্রতিনিধি: আগামী ১৫ আগস্ট জাতির পিতা বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানের শাহাদাৎবার্ষিকী ও জাতীয় শোক দিবস যথাযোগ্য মর্যাদায় পালনের লক্ষে উপজেলা প্রশাসন এক প্রস্তুতিমূলক সভা করেছে। উপজেলা পরিষদ মিলনায়তনে এ সভায় বিভিন্ন কর্মসূচি গ্রহণ করা হয়।

কর্মসূচির মধ্যে রয়েছে, সর্বস্তরের অংশগ্রহনে নিরাপদ দুরত্ব বজায় রেখে পুষ্পস্তবক অর্পন, শোক র‌্যালি, মিলাদ ও দোয়া মাহফিল মাহফিল, উপজেলা পরিষদ মিলনায়তনে ভার্চুয়্যাল আলোচনা সভা, সকল মন্দির, মসজিদ ও গির্জায় বিশেষ প্রার্থনা, সকল শিক্ষাপ্রতিষ্ঠানে শোক দিবস পালন সহ জাতীয় পতাকা অর্ধনমিত রাখা হবে। এছাড়া ১৪ ও ২২ আগস্ট উপজেলা শিল্পকলা একাডেমির আয়োজনে রচনা ও চিত্রাঙ্কন প্রতিযোগিতা, অনলাইন ভিত্তিক আলোচনা ও সাংস্কৃতিক অনুষ্ঠান পরিবেশতি হবে।

সভায় অন্যদের মধ্যে আলোচনা করেন, উপজেলা পরিষদ চেয়ারম্যান জান্নাতুল ফেরদৌস আরা ঝুমা তালুকদার, উপজেলা নির্বাহী অফিসার ফারজানা খানম, ওসি শাহ্নুর-এ-আলম, অধ্যক্ষ মিজানুর রহমান, সাবেক মুক্তিযোদ্ধা ডেপুটি কমান্ডার সোহরাব হোসেন তালুকদার প্রমুখ।

ইউএনও ফারজানা খানম বলেন, বাঙালি জাতির জন্য অত্যন্ত তাৎপর্যপূর্ণ একটি দিন ১৫ আগস্ট। আগামী প্রজন্মকে বঙ্গবন্ধু সম্পর্কে জানাতে এই দিনটির গুরুত্ব অপরিসীম। ওইদিন সকল মসজিদে বঙ্গবন্ধুর জীবনী নিয়ে আলোচনা ও তাঁর পরিবারের সদস্যদের জন্য দোয়া করতে ইমামদের প্রতি আহ্বান জানান।