নারী কর্মীদের স্বাস্থ্য সচেতনা বৃদ্ধিতে হুয়াওয়ের বিশেষ আয়োজন

0
90

হুয়াওয়ে সাউথ এশিয়া আজ আন্তর্জাতিক নারী দিবস পালনের অংশ হিসেবে প্রতিষ্ঠানটির নারী কর্মীদের জন্য একটি স্বাস্থ্য সচেতনতামূলক কর্মসূচি আয়োজন করেছে। হুয়াওয়ে বাংলাদেশ একাডেমিতে প্রখ্যাত অনকোলজি বিশেষজ্ঞ ডা. সামিয়া ওয়াহিদ মুনার সঞ্চালনায় এটি অনুষ্ঠিত হয়। এই উদ্যোগের উদ্দেশ্য ছিলো স্তন ও জরায়ুর ক্যান্সার সম্পর্কে অংশগ্রহণকারীদের সচেতনতা বৃদ্ধি করা

এবারের নারী দিবসের থিম “ইন্সপায়ার ইনক্লিউশন: এমপাওয়ারিং চেঞ্জ”-এর উপর ভিত্তি করে হুয়াওয়ে বিশেষ এই দিবস পালন করে। প্রতিষ্ঠানিকভাবে লিঙ্গ বৈষম্য মোকাবেলা ও নারী কর্মীদের সমান সুযোগ প্রদানের মাধ্যমে অন্তর্ভুক্তির বিষয়কে প্রাধান্য দেওয়া হয়। এছাড়া নারী কর্মীদের পেশাগত উন্নতি নিয়েও এই অনুষ্ঠানে আলোচনা করা হয়।

কর্মীদের সুস্বাস্থ্য নিশ্চিত করার লক্ষ্যে হুয়াওয়ে আজকের স্বাস্থ্য বিষয়ক কর্মসূচিটি আয়োজন করে। স্তন ও জরায়ুর ক্যান্সার প্রতিরোধে আগে থেকেই নারীদের যেসব পদক্ষেপ ও নিয়ম কানুন অনুসরণ করা প্রয়োজন, সেগুলি নিয়ে ডা. সামিয়া ওয়াহিদ মুনা আলোচনা করেন। এর মাধ্যমে অংশগ্রহণকারীরা রোগ দুইটি প্রতিরোধ করার উপায় সম্পর্কে বিস্তারিত ধারণা পেয়েছেন।

এই বিষয়ে হুয়াওয়ে সাউথ এশিয়ার হিউম্যান রিসোর্সেস ডিরেক্টর লিন শাও বলেন, “হুয়াওয়ে নারী কর্মীদের জন্য সমান সুবিধা নিশ্চিত করার পাশাপাশি আইসিটি খাতে আরও বেশি নারীদের অন্তর্ভুক্তি নিশ্চিত করতে সবসময় কাজ করে যাচ্ছে। লৈঙ্গিক সমতা ও অন্তর্ভুক্তি নিশ্চিতে আমাদের দৃঢ় প্রতিশ্রুতির অংশ হিসেবে নারী কর্মীদের ক্ষমতায়নে দীর্ঘ সময় ধরে আমরা বিভিন্ন ধরনের উদ্যোগ গ্রহণ করে আসছি। এর পাশাপাশি আমরা সিডস ফর দ্য ফিউচার ও আইসিটি স্কিলস কম্পিটিশনসহ বিভিন্ন ধরনের কর্মসূচি পরিচালনা করে আসছি, যেগুলিতে বিশ্ববিদ্যালয়ের নারী শিক্ষার্থীরা অংশগ্রহণ করতে পারে। এছাড়া হুয়াওয়ের উইমেন ইন টেক প্রোগামে নারী উদ্যোক্তা ও উদ্ভাবনকারীদের অন্তর্ভুক্ত করা হয়েছে। আমাদের এই ধরনের আরও উদ্যোগ ভবিষ্যতেও চলমান থাকবে।”