আইনজীবী যুথীর বাসায় অভিযান, গ্রেফতার ৪

0
111

সুপ্রিমকোর্ট আইনজীবী সমিতির স্বতন্ত্র সম্পাদক প্রার্থী অ্যাডভোকেট নাহিদ সুলতানা যুথীর গুলশানের বাসায় অভিযান চালিয়েছে গোয়েন্দা পুলিশ (ডিবি)। শুক্রবার রাতে এ অভিযান চালানো হয়। এতে চারজনকে গ্রেফতার করা হয়েছে। এ সময় নাহিদ সুলতানা যুথীকে বাসায় পাওয়া যায়নি।

শনিবার সকালে গণমাধ্যমকে এ তথ্য নিশ্চিত করেছেন ঢাকা মহানগর পুলিশের অতিরিক্ত উপকমিশনার শাহ আলম মো. আখতারুল ইসলাম।

তিনি বলেন, গ্রেফতার আইনজীবীর নাম ওসমান চৌধুরী। গোয়েন্দা পুলিশ আরও কয়েকজনকে গ্রেফতার করেছে বলেও তিনি জানান।

এদিকে ডিএমপির রমনা জোনের (গোয়েন্দা বিভাগ) অতিরিক্ত উপকমিশনার আজহারুল ইসলাম বলেন, এসআর সিদ্দিকীকে হত্যাচেষ্টা মামলায় চারজনকে গুলশান থেকে আটক করা হয়েছে।

এর আগে শুক্রবার সহকারী অ্যাটর্নি জেনারেল মো. সাইফুর রহমান সিদ্দিকী (সাইফ) বাদী হয়ে ৩০-৪০ জনের নামে মামলা করেন। এতে স্বতন্ত্র সম্পাদক প্রার্থী নাহিদ সুলতানা যুথী ও বিএনপি সমর্থিত সম্পাদক প্রার্থী ব্যারিস্টার রুহুল কুদ্দুস কাজলসহ ২০ আইনজীবীকে আসামি করে শাহবাগ থানায় হত্যাচেষ্টা মামলা করা হয়। মামলায় আরও ৩০-৪০ জনকে অজ্ঞাতনামা আসামি করা হয়।

মামলার এজাহারে বাদী উল্লেখ করেন, সুপ্রিমকোর্ট বার ভবনের নিচ তলার শহিদ শফিউর রহমান মিলনায়তনে হঠাৎ অ্যাডভোকেট নাহিদ সুলতানা যুথী (সম্পাদক পদপ্রার্থী), আইনজীবী রুহুল কুদ্দুস কাজলসহ ২০ আইনজীবী এবং সেই সঙ্গে অজ্ঞাতনামা ৩০-৪০ জন সুকৌশলে ও ষড়যন্ত্রমূলকভাবে অডিটরিয়ামের দরজা খুলে দিলে অস্ত্র হাতে জোরপূর্বক বেআইনিভাবে অনাধিকার প্রবেশ করে অকথ্য ভাষায় আমাকেসহ নির্বাচন সাব-কমিটির অন্যান্য সদস্যকে গালাগাল করেন।

এ ছাড়া হত্যার চেষ্টাসহ নানাভাবে আঘাতের কথা এজাহারে উল্লেখ করা হয়। মামলায় ৬ নম্বর আসামি ব্যারিস্টার ওসমান চৌধুরী নামে এক আইনজীবীকে গ্রেফতার করেছে পুলিশ।