দেশের নারী সমাজ এখনও বঞ্চিত: মঈন খান

0
63

দেশের নারী সমাজ এখনও বঞ্চিত বলে মন্তব্য করেছেন বিএনপির স্থায়ী কমিটির সদস্য ড. আবদুল মঈন খান। শুক্রবার সকাল সাড়ে ১১টার দিকে বিএনপির প্রতিষ্ঠাতা জিয়াউর রহমানের মাজারে পুষ্পস্তবক অর্পণ শেষে তিনি এসব কথা বলেন।

এর আগে বিএনপির স্থায়ী কমিটির সদস্য ড. আবদুল মঈন খান ছাত্রদলের নবগঠিত কমিটির সভাপতি রাকিবুল ইসলাম রাকিব ও সাধারণ সম্পাদক নাছির উদ্দিন নাছিরসহ নেতাকর্মীদের সঙ্গে নিয়ে শেরেবাংলা নগরে বিএনপির প্রতিষ্ঠাতা শহীদ প্রেসিডেন্ট জিয়াউর রহমানের মাজারে পুষ্পস্তবক অর্পণের মাধ্যমে শ্রদ্ধা নিবেদন করেন।

মঈন খান বলেন, বাংলাদেশ মহান যে আদর্শ নিয়ে সৃষ্টি হয়েছিল, সেই বাংলাদেশে আজ গণতন্ত্র মৃত। মৃত গণতন্ত্র ফিরিয়ে আনতে হবে। সেজন্য রাজপথে নেমেছি, আমরা রাজপথে থাকবো।

নারী দিবসের কথা তুলে ধরে মঈন খান আরও বলেন, আজ নারী সমাজ বঞ্চিত। আমাদের দেশের নারীরা গার্মেন্টস শিল্পে মাথার ঘাম পায়ে ফেলে কাজ করে বিশ্বে পোশাক রপ্তানিতে দ্বিতীয় স্থানে নিয়ে গেছে। পোশাক শিল্পের আয় দিয়ে সরকার যে তথাকথিত উন্নয়নের বড়াই করে। অথচ আজ আমাদের দেশের নারী সমাজ বঞ্চিত। সরকার মেগা উন্নয়নের নামে মেগা দুর্নীতি, তার ফলশ্রুতি তে দেখতে পারছেন, দেশের অর্থনীতি ধ্বংসের পর্যায়ে পৌঁছেছে।

ছাত্রদলের নতুন কমিটি নিজেদের জীবনবাজি রেখে দেশের মানুষের ভোটের অধিকার, মানবাধিকার, নারী অধিকার, শিশু অধিকার এবং তাদের সময় অর্থনীতির অধিকার নিশ্চিত করবে বলে প্রত্যাশা করেন ড. মঈন খান।

তিনি অভিযোগ করে বলেন, এই সরকার বিএনপিকে ভয় পায়, বিএনপির চেয়ারপারসন ও ভারপ্রাপ্ত চেয়ারম্যানকে ভয় পায়। দেশনেত্রী বেগম খালেদা জিয়াকে শুধু গৃহবন্দি করে রাখেনি সরকার, সেই সাথে আমাদের ভারপ্রাপ্ত চেয়ারম্যান তারেক রহমান দেশে ফিরে আসতে বিভিন্ন মিথ্যা মামলা দিয়ে প্রতিবন্ধকতা সৃষ্টি করেছে।