তীব্র যানজট বাবুবাজার ব্রিজে

0
57

রাজধানীর পোস্তগোলা সেতুতে (বুড়িগঙ্গা-১) চলমান সংস্কার কাজ শেষ হচ্ছে আজ দিবাগত রাতে। শেষদিনে সংস্কার কাজের জন্য সেতুতে যান চলাচল বন্ধ রাখা হয়েছে। আর এতেই গাড়ির চাপ বেড়ে গেছে বাবুবাজার ব্রিজে (বুড়িগঙ্গা-২)।

শুক্রবার ভোর থেকে বাবুবাজার সড়কে তীব্র যানজটে ভোগান্তি হয়েছে যাত্রী ও চালকদের। অনেক যাত্রীই গাড়ি থেকে নেমে হেঁটেই ব্রিজ পার হচ্ছে।

কেরানীগঞ্জের আর্মি ক্যাম্প এলাকা থেকে শুরু হয়েছে বাস, ট্রাক ও পিকআপসহ বিভিন্ন গাড়ির দীর্ঘ লাইন। এরই মধ্যে এ লাইন পৌঁছে গেছে ব্রিজের অপর প্রান্ত নয়াবাজার-তাঁতিবাজার মোড় পর্যন্ত।

যাত্রী ও চালকরা জানান, ভোর থেকেই তীব্র যানজট সৃষ্টি হয়েছে ব্রিজের ওপর। এতে ঘণ্টার পর ঘণ্টা বসে থাকতে হচ্ছে। অনেকেই আবার হেঁটে ব্রিজ পার হয়ে যাচ্ছেন।

বেলা বাড়ার সঙ্গে সঙ্গে যানযট আরও বাড়ার আশঙ্কা করছেন সংশ্লিষ্টরা। বাবুবাজার ব্রিজ এলাকায় দায়িত্বরত এক ট্রাফিক পুলিশ সদস্য জানান, সকাল থেকেই গাড়ির চাপ বেড়েছে। বেলা বাড়ার সঙ্গে সঙ্গে এ চাপ আরও বাড়তে পারে। ট্রাফিক বিভাগ যাত্রীদের ভোগান্তি কমাতে সর্বোচ্চ চেষ্টা করে যাচ্ছে।

এদিকে বাবুবাজার ব্রিজে যানজট সৃষ্টি হওয়ায় অনেক যাত্রীই বিকল্প পথ হিসেবে নৌকাকে বেছে নিচ্ছেন। এতে মিটফোর্ড নৌকাঘাট এলাকায় আবার কিছুটা চাপ বেড়েছে।

মাঝিরা জানান, ব্রিজে জ্যামের কারণে অনেক যাত্রী নৌকায় পার হচ্ছেন। অন্যসময় ঘাটে নৌকা নিয়ে যাত্রীর জন্য অনেক সময় অপেক্ষা করতে হলেও, বর্তমানে সেটি কিছুটা কমেছে।