রাণীশংকৈলে ঐতিহাসিক ৭ই মার্চ পালিত

0
53

সফিকুল ইসলাম শিল্পী, রাণীশংকৈল প্রতিনিধিঃ ঠাকুরগাঁওয়ের রাণীশংকৈল উপজেলায় বৃহস্পতিবার ৭ই মার্চ ঐতিহাসিক ৭ই মার্চ জাতীয় দিবস পালিত হয়। এ উপলক্ষে এদিন সকাল ৭টায় সরকারিভাবে জাতীয় পতাকা উত্তোলন, ১০টায় বঙ্গবন্ধুর প্রতিকৃতিতে পুষ্পার্ঘ্য অর্পণ করা হয়।এ সময় উপজেলা প্রশাসন, থানা,মুক্তিযোদ্ধা সংসদসহ বিভিন্ন দপ্তর পুষ্পার্ঘ্য অর্পণ করেন। পরে উপজেলা হলরুমে ইউএনও রকিবুল হাসানের সভাপতিত্বে এক আলোচনা সভা অনুষ্ঠিত হয়। সভায় প্রধান অতিথি ছিলেন উপজেলা চেয়ারম্যান শাহরিয়ার আজম মুন্না।

বিশেষ অতিথি ছিলেন সাবেক সংসদ সদস্য ও জেলা আ’লীগ সহ-সভাপতি সেলিনা জাহান লিটা, উপজেলা আ’লীগ সভাপতি অধ্যাপক সইদুল হক ও সাধারণ সম্পাদক তাজউদ্দিন আহমেদ, ভাইস চেয়ারম্যান সোহেল রানা ও শেফালী বেগম, পৌর মেয়র মোস্তাফিজুর রহমান, পৌর আ’লীগ সভাপতি জাহাঙ্গীর আলম, থানার ওসি(তদন্ত) মহসিন আলী প্রমূখ।

অতিথিরা ১৯৭১ সালের ৭ই মার্চে তৎকালীন ঢাকার সোহরাওয়ার্দী উদ্যানে বঙ্গবন্ধুর স্বাধীনতার ঘোষণা সম্বলিত ভাষণের গুরুত্ব বর্ণনা করে বক্তব্য দেন।

আরো বক্তব্য দেন- বীরমুক্তিযোদ্ধা আবুল হোসেন, রিয়াজুল ইসলাম, হবিবর রহমান ও বিদেশী চন্দ্র রায়,কৃষি অফিসার শহিদুল ইসলাম, স্বেচ্ছাসেবক লীগ সম্পাদক আরথান আলী, প্রেসক্লাব (পুরাতন)সভাপতি অধ্যাপক আনোয়ারুল ইসলাম ও মোবারক আলী প্রমুখ। পরে শিশুদের চিত্রাংকন প্রতিযোগিতায় বিজয়ীদের মাঝে পুরষ্কার বিতরণ করা হয়।