মাগুরায় বইমেলার উদ্বোধন করলেন সাকিব

0
161

মতিন রহমান, মাগুরা: মাগুরায় আজ বৃহস্পতিবার থেকে শুরু হয়েছে ‘একুশের রক্ত রাঙা পথ বেয়ে স্বাধীনতা’ শীর্ষক বইমেলা। বিভিন্ন সামজিক ও সাংস্কৃতিক সংগঠনের উদ্যোগে মাগুরা শহরের সরকারি হোসেন শহীদ সোহরাওয়ার্দী কলেজের শহীদ মিনার চত্তরে এই বইমেলা অনুষ্ঠিত হচ্ছে।

আয়োজক কমিটির সদস্য সচিব সাংবাদিক রুপক আইচ জানান, ফেব্রুয়ারি মাসে বিভিন্ন জেলায় বইমেলার আয়োজন থাকলেও মাগুরায় করা হয়নি। তাই একুশের চেতনাকে ধারণ করে তারা সামজিক ও সাংস্কৃতিক সংগঠকদের নিয়ে এই আয়োজন করছেন। মেলায় একটি ভ্রাম্যামাণ লাইব্রেরীসহ মোট ১৩টি স্টল রয়েছে এবং পর্যায়ক্রমে আরো বাড়তে পারে। এছাড়াও সাংস্কৃতিক অনুষ্ঠানের আয়োজন রয়েছে।

এই বইমেলায় মাগুরা-১ আসনের সংসদ সদস্য ক্রিকেটার সাকিব আল হাসান উদ্ভোধক হিসেবে উপস্থিত ছিলেন। এসময় সাকিব আল হাসান বলেন, মানুষের জ্ঞান বিকাশে বই পড়ার বিকল্প নেই। এমন আয়োজনকে ধন্যবাদ জানান তিনি।

বৃহস্পতিবার সকাল থেকেই বইমেলায় ভিড় দেখা গেছে শিশু কিশোরসহ স্কুল কলেজের শিক্ষার্থীদের। শিক্ষার্থীরা তাদের পছন্দের বইটি পড়ছেন। শহরে এমন একটি আয়োজনকে দর্শনাথীরা সাধুবাদ জানান।

সরেজমিনে বইমেলায় গিয়ে দেখা যায় ১৩টি স্টলে পাঠকরা বই পড়ছেন। পছন্দের বইটি নিয়ে যাচ্ছেন। বইমেলায় গণহত্যা জাদুঘর, প্রথম আলো বন্ধুসভা, দেব প্রসাদ আইচ স্মৃতি পাঠাগার, সুর সপ্তকসহ বিভিন্ন স্টল দেখা যায়। মাগুরায় এমন আয়োজনকে সাধুবাদ জানান সর্বস্তরের মহল।