শ্রীনগরে কন্দাল ফসল প্রদর্শনীর মাঠ দিবস

0
103

আরিফুল ইসলাম শ্যামল: শ্রীনগরে কন্দাল ফসল উন্নয়ণ প্রকল্পের আওতায় মাঠ দিবস হয়েছে। বুধবার সকালে উপজেলার ষোলঘর ইউনিয়নের উমপাড়ায় প্রদর্শনীর মাঠ দিবস অনুষ্ঠিত হয়। এতে প্রধান অতিথি হিসেবে বক্তব্য রাখেন মুন্সীগঞ্জ জেলা কৃষি সম্প্রসারণ অধিদপ্তরের উপ-পরিচালক কৃষিবিদ ড. মো. আব্দুল আজিজ।

শ্রীনগর উপজেলা কৃষি অফিসার মোহসিনা জাহান তোরণের সভাপতিত্বে বিশেষ অতিথির বক্তব্য রাখেন জেলার কৃষি সম্প্রসারণ অধিদপ্তরের প্রশিক্ষণ অফিসার এবিএম ওয়াহিদুর রহমান। এ সময় বিভিন্ন ইউনিয়নের দায়িত্বপ্রাপ্ত উপসহকারী কৃষি অফিসার ও স্থানীয় কৃষক বৃন্দ।

সংশ্লিষ্ট সূত্রে জানা গেছে, ২০২৩-২০২৪ অর্থ বছরে কন্দাল ফসল উন্নয়ণ প্রকল্পের আওতায় বাস্তবায়িত প্রদর্শনীর মাঠ দিবসে বারি-১৯ জাতের মিষ্টি আলুসহ অন্যন্য ফসলের চাষে আলোচনা করা হয়। কন্দাল ফসল চাষে স্থানীয় কৃষকদের উদ্বুদ্ধকরণে সার্বিক পরামর্শ দেওয়া হয়। এদিন আনাবাদি পতিত জমি ও বসতবাড়ির আঙ্গিণায় পারিবারিক পুষ্টি বাগান পুনঃস্থাপনের লক্ষ্যে কৃষি উপকরণ বিতরণ কর্মসূচির উদ্বোধন করা হয়। এই কার্যক্রমের আওতায় উপজেলার বিভিন্ন ইউনিয়নে ২২৫টি প্রদর্শনীর জন্য কৃষি উপকরণ বিতরণ করা হবে।