ঘুষ গ্রহণের দায়ে প্রকৌশলী গ্রেপ্তার

0
127

এস এম মাসুদ রানা, বিরামপুর (দিনাজপুর) প্রতিনিধি: সোমবার(৪মার্চ) বিকেলে দিনাজপুরের তার নিজ কার্যালয় থেকে তাকে গ্রেফতার করা হয়।

এসময় দুদকে’র দিনাজপুর অফিসের উপ-পরিচালক মুহাম্মদ মোয়াজ্জেম হোসেনের নেতৃত্বে সংস্থাটির সহকারী পরিচালক নূর আলম ও মামলার তদন্তকারী কর্মকর্তা সহকারী পরিচালক ইসমাইল হোসেন উপস্থিত ছিলেন।

দিনাজপুর জেলা দুর্নীতি দমন কমিশনের(দুদক)’র সহকারী পরিচালক নুর আলম এ তথ্য নিশ্চিত করেছেন।

পরে আইনী প্রক্রিয়া শেষে গ্রেফতারকৃত উপ-সহকারী প্রকৌশলী মুহাম্মদ মোরশেদ আলমকে আদালতে পাঠানো হয়।এর পূর্বে বুধবার (২৮ফেব্রুয়ারি)দুপুরে রিভাইজড প্লান অনুমোদন,খন্ড জমি বরাদ্দ ও প্লটের বাণিজ্যিক অনুমোদনে ঘুষ দাবির অভিযোগে জেলা দুদক কার্যালয়ের উপ-পরিচালক মুহাম্মদ মোয়াজ্জেম হোসেন দিনাজপুর জাতীয় গৃহায়ণ কর্তৃপক্ষের কার্যালয়ে অভিযান চালায়।

এসময় প্লট বাণিজ্যের ঘুষের গ্রহণকৃত দেড় লাখ টাকাসহ বিভিন্ন নথিপত্র উদ্ধার করা হয়।পরে তাকে ওই কার্যালয়ের নির্বাহী প্রকৌশলীর হেফাজতে রাখা হয়।

দুদক সূত্রে জানা যায়, বুধবার (২৮ ফেব্রুয়ারি) দিনাজপুরে জাতীয় গৃহায়ন কর্তৃপক্ষের কর্মকর্তাদের বিরুদ্ধে রিভাইজড প্লান অনুমোদন,খন্ড জমি বরাদ্দ ও প্লটের বাণিজ্যিক অনুমোদনে ঘুষ দাবির অভিযোগে দুদকের দিনাজপুর জেলা কার্যালয় থেকে অভিযান পরিচালনা করা হয়।অভিযানে জেলা কার্যালয়ের উপ-পরিচালক মুহাম্মদ মোয়াজ্জেম হোসেনের নেতৃত্বে সংস্থাটির সহকারী পরিচালক নূর আলম, ইসমাইল হোসেনসহ একটি দল অংশ নেন। এসময় প্লট বাণিজ্যের গ্রহণকৃত দেড় লাখ টাকাসহ বিভিন্ন নথিপত্র উদ্ধার করা হয়।