রেস্টুরেন্টে অভিযানে গ্রেপ্তার ৪৪৪ জন

0
190

রাজধানীর বিভিন্ন রেস্টুরেন্টে অভিযান চালিয়ে ৪৪৪ জনকে আটক করেছে পুলিশ। বেইলি রোডে গ্রিন কোজি কটেজ ভবনে অগ্নিকাণ্ডে প্রাণহানির ঘটনার পর এই অভিযান শুরু হয়। পাশাপাশি রেস্টুরেন্টে অগ্নিনির্বাপক যন্ত্র না থাকা, ফুটপাতে গ্যাসের সিলিন্ডার ও রান্নার চুলা রাখাসহ বিভিন্ন অভিযোগে গ্রেপ্তার ৪৪৪ জনকে জরিমানা করেছেন আদালত।

সোমবার (৪ মার্চ) ডিএমপি অধ্যাদেশে গ্রেপ্তার দেখিয়ে ৪৪৪ জনকে ঢাকার মেট্রোপলিটন ম্যাজিস্ট্রেট আদালতে তোলা হয়। এরপর শুনানি শেষে বিভিন্ন অঙ্কের জরিমানা করেন আদালত। জরিমানার টাকা দেওয়ার শর্তে তারা ছাড়াও পান। আদালতে নন-জিআর শাখা সূত্রে এসব তথ্য জানা গেছে।

আদালত সূত্রে জানা যায়, রেস্টুরেন্টের সামনে ফুটপাতের ওপর গ্যাস সিলিন্ডার ও গ্যাসের চুলা পাশাপাশি রেখে রান্না করে জনসাধারণের চলাচলের প্রতিবন্ধকতা সৃষ্টি করার জন্য তাদেরকে ডিএমপি অধ্যাদেশের ১০০ ধারায় গ্রেপ্তার করে আদালতে হাজির করা হয়। পরে তাদেরকে জরিমানা করেন আদালত। জরিমানা পরিশোধ সাপেক্ষে সবাই মুক্তি পেয়েছেন।

এদিন চিফ মেট্রোপলিটন ম্যাজিস্ট্রেট আদালতের হাজতখানার সামনে গ্রেপ্তার আসামিদের ছাড়াতে স্বজনদের ভিড় দেখা যায়। আইনজীবীর মাধ্যমে জরিমানা দিয়ে আসামিদের নিয়ে যান তারা।