ঠাকুরগাঁও জেলা বিএনপির সভাপতি তৈমুর রহমান আর নেই

0
70

বাংলাদেশ জাতীয়তাবাদী দল-বিএনপি’র ঠাকুরগাঁও জেলার সভাপতি ও সাবেক সদর উপজেলার চেয়ারম্যান বীর মুক্তিযোদ্ধা তৈমুর রহমান ইন্তেকাল করেছেন। ইন্না লিল্লাহি ওয়া ইন্না ইলাইহি রাজিউন।

রোববার বিকেল সাড়ে চারটার দিকে ভারতের একটি বেসরকারি হাসপাতালে চিকিৎসাধীন অবস্থায় তাঁর মৃত্যু হয়। ওইদিন রাত সাড়ে ১০ টায় বিষয়টি নিশ্চিত করেন ঠাকুরগাঁও জেলা বিএনপির দপ্তর সম্পাদক মামুনুর রশিদ। মৃত্যুকালে তার বয়সছিল ৭৫ বছর। তিনি পরিবারে তাঁর স্ত্রী, তিন ছেলে, দুই মেয়ে, আত্মীয়স্বজনসহ অসংখ্য গুণগ্রাহী রেখে গেছেন।

জেলা বিএনপির দপ্তর সম্পাদক মামুনুর রশিদ জানান, ২০২৩ সালের ১৫ ডিসেম্বরের দিকে চিকিৎসার জন্য ভারতে যান তিনি। মূলত তিনি তাঁর ফুসফুসে টিউমার অপারেশনের জন্য ভারতে চিকিৎসার জন্য গিয়েছিলেন। সেখানে তিনি মুম্বাইয়ে টাটা মেমোরিয়াল হাসপাতালে ভর্তি হন। সম্প্রতি সেখানে তাঁর অস্ত্রোপচার হয়। অস্ত্রোপচারের পরে তিনি সুস্থ্য ছিলেন। হাসপাতাল থেকে তাঁকে ছাড়পত্র দিয়েছিল। একটি রক্তের পরীক্ষার রিপোর্টের জন্য তিনি সেখানে লজে ছিলেন। আগামী ৮-৯ মার্চের মধ্যে তাঁর বাংলাদেশে ফেরার কথা ছিল। রোববার বিকেলে হঠাৎ করে অসুস্থ হয়ে পড়লে তাকে হাসপাতালে নিয়ে যাওয়া হয়। সেখানে চিকিৎসা চলাকালিন তিনি মারা যান।

তিনি আরও জানান, রোববার ভারতে ছুটির দিন হওয়ায় তার লাশ দেশে নিতে সময় বিলম্ব হচ্ছে। তবে আমরা চেষ্টা করছি দ্রুত লাশ দেশে নেয়ার। এর পর তাঁর দাফনের সময় নির্ধারণ করা হবে।

তৈমুর রহমান ঠাকুরগাঁও সদর উপজেলার রুহিয়া ইউনিয়ন পরিষদে একাধিকবার ইউপি চেয়ারম্যান নির্বাচিত হন। ২০০৯ সালের সম্মেলনে মির্জা ফখরুল ইসলাম আলমগীর ঠাকুরগাঁও জেলা বিএনপির সভাপতি ও তৈমুর রহমান সাধারণ সম্পাদক নির্বাচিত হন। পরে ২০১৪ সালে সদর উপজেলা পরিষদ নির্বাচনে তিনি চেয়ারম্যান নির্বাচিত হন। ২০১৭ সালের ডিসেম্বরে তিনি জেলা বিএনপির সভাপতি হন।

তৈমুর রহমানের মৃত্যুতে, বাংলাদেশ জাতীয়তাবাদী দল- বিএনপি’র সিনিয়র যুগ্ম মহাসচিব অ্যাডভোকেট রুহুল কবির রিজভী’র সাক্ষরিত এক প্রেস বিজ্ঞপ্তিতে দলটির ভারপ্রাপ্ত চেয়ারম্যান তারেক রহমান গভীর শোক ও দুঃখ প্রকাশ করেছেন।

এছাড়াও বিএনপির মহাসচিব মির্জা ফখরুল ইসলাম আলমগীর, জেলা বিএনপির সাধারণ সম্পাদক মির্জা ফয়সল আমিনসহ বিভিন্ন দলটির নেতাকর্মীরা ও সমাজের বিভিন্ন স্থরের মানুষ শোক প্রকাশ করছেন। সেই সাথে শোকসন্তপ্ত পরিবারের প্রতি গভীর সমবেদনা জানিয়েছেন।