মাগুরায় হাসপাতালের জায়গা পরিদর্শনে সাকিব

0
119

মতিন রহমান, সিনিয়র রিপোর্টার: মাগুরা-১ আসনের সংসদ সদস্য বিশ্বসেরা ক্রিকেটার অলরাউন্ডার সাকিব আল হাসান মাগুরা সরকারী মেডিকেল কলেজ ও হাসপাতাল এবং নার্সিং কলেজের প্রস্তাবিত জায়গা পরিদর্শন করেছেন। এসময় সবখানে ঘুরে দেখে তিনি সন্তুুষ্টি প্রকাশ করেন।

শনিবার (২রা মার্চ) দুপুরে মাগুরা-নড়াইল মহাসড়ক সংলগ্ন শহরতলীর পারলা-গোয়ালখালী মৌজায় প্রস্তাবিত মেডিকেল কলেজ ও হাসপাতাল এবং নার্সিং কলেজের ২৫ একর জমি সরেজমিনে পদির্শন করেছেন।

এ সময় তিনি দ্রুত সময়ের মধ্যে প্রকল্পটির কাজ শুরু করার প্রয়োজনীয় উদ্যোগ গ্রহনের বিষয়ে এলাকাবাসীকে আশ্বাস দেন। ইতিমধ্যেই প্রকল্প এলাকায় বিদ্যুতের পৃথক দুটি লাইন স্থাপন সম্পন্ন হওয়ায় তিনি সন্তুুষ্টি প্রকাশ করেন।

উল্লেখ্য, ২০১৮ সালের ২৬ আগষ্ট প্রধান মন্ত্রী শেখ হাসিনা মাগুরা সরকারী মেডিকেল কলেজ ও হাসপাতাল এবং নার্সিং কলেজের ঘোষনা দেন। ঘোষনা অনুযায়ী-২০১৯ সালে প্রথম মাগুরা সরকারী মেডিকেল কলেজে ৫০ জন ছাত্র-ছাত্রী ভর্তি হয়।

এই ধারাবাহিকতায় গত মাসে ৬ষ্ট ব্যাচের ছাত্র-ছাত্রীরা ভর্তি হয়েছে। বর্তমানে মেডিকেল কলেজের ছাত্র-ছাত্রী সংখ্যা তিন শত। স্থায়ী ক্যাম্পাস ও ভবনের অভাবে দীর্ঘ্য ৬ বছর মাগুরা ২৫০ শয্যা হাসপাতালের কয়েকটি জরাজীর্ণ কক্ষে পাঠদান এবং ছাত্র-ছাত্রীদের হাসপাতালের বাইরে ভাড়া ভবনে থাকতে হচ্ছে।

গত ২০২২ সালের ২৮ ডিসেম্বর তারিখে স্বাস্থ্য শিক্ষা অধিদপ্তরের উপ-সচিব মোহাম্মদ মফিজুল ইসলাম স্বাক্ষরিত চিঠিতে উক্ত প্রকল্পের ২৫ একর জমি অধিগ্রহনের জন্য ৫৪ কোটি ৭৫ হাজার তিনশত টাকার প্রশাসনিক অনুমোদন দিয়েছেন। দুই বছর পার হলেও একনেকে অর্থ বরাদ্দ না হওয়ায় প্রকল্পের কার্যক্রম শুরু হয়নি বলে জানা গেছে।