শিক্ষার্থীদের পুঁথিগত শিক্ষার পাশাপাশি বিভিন্ন সফট স্কিল ও লাইফ স্কিলে দক্ষ হতে হবে: বাউবি’র প্রো উপাচার্য

0
28

মনির হোসেন জীবন: বাংলাদেশ উন্মুক্ত বিশ্ববিদ্যালয় (বাউবি)র প্রো- উপাচার্য প্রফেসর ডঃ নাসিম বানু বলেছেন, একুশ শতকের শিক্ষার্থীদের শুধুমাত্র পুঁথিগত বিদ্যায় শিক্ষিত হলে চলবে না বরং পুঁথিগত শিক্ষার পাশাপাশি তাদের বিভিন্ন সফট স্কিল ও লাইফ স্কিলে দক্ষ হতে হবে।

গতকাল শুক্রবার গাজীপুরে বিশ্ববিদ্যালয়ের ক্যাম্পাসে বাংলাদেশ উন্মুক্ত বিশ্ববিদ্যালয়ের স্কুল অব বিজনেস পরিচালিত প্রফেশনাল এম/বি/এ প্রোগ্রামের নবীনবরণ ও বিদায় সংবর্ধনা অনুষ্ঠানে প্রধান অতিথির বক্তব্যে তিনি এসব কথা বলেন।

অনুষ্ঠানে বাউবির স্কুল অব বিজনেসের অধ্যাপক ও প্রফেশনাল এম/বি/এ প্রোগ্রাম এর ডিরেক্টর ডঃ কাজী মোঃ গালিব আহসানের সভাপতিত্বে বিশেষ অতিথি হিসাবে বিশ্ববিদ্যালয়ের ট্রেজারার অধ্যাপক মোস্তাফা আজাদ কামাল ও স্কুল অব বিজনেসের ডীন অধ্যাপক ডঃ মঈনুল ইসলাম উপস্থিত ছিলেন।

অনুষ্ঠানের আহবায়ক এবং স্কুল অব বিজনেসের অধ্যাপক ডঃ মোহাম্মদ জহির রায়হান স্বাগত বক্তব্য রাখেন এবং ধন্যবাদ জ্ঞাপন করেন।

অনুষ্ঠানের সদস্য সচিব অধ্যাপক ডঃ শাহীন আহমেদ । স্কুল অব বিজনেসের সহকারী অধ্যাপক আদিবা আনিস ও আসমা আক্তার শেলী অনুষ্ঠানটির সঞ্চালনায় ছিলেন। এসময় অন্যান্যদের মধ্যে উপস্থিত ছিলেন, অধ্যাপক ডঃ সিরাজুল ইসলাম, সহকারী অধ্যাপক কায়েস বিন রহমান, সহকারী অধ্যাপক আরিফুল ইসলাম, সহকারী অধ্যাপক ডঃ মল্লিকা ঘোষ, প্রভাষক সিবাত মাসুদ এবং প্রভাষক শাহিমা
জেবিন প্রমুখ।

প্রফেশনাল এম/বি/এ প্রোগ্রামের বিভিন্ন ব্যাচের প্রায় ২৫০ জন শিক্ষার্থী দিনব্যাপী এ অনুষ্ঠানে অংশ গ্রহণ করেন।