ঈদে টিকিট বিক্রির বিষয়ে যা বললেন রেলমন্ত্রী

0
300

রেলমন্ত্রী বীর মুক্তিযোদ্ধা মো. জিল্লুল হাকিম বলেছেন, ঈদযাত্রায় অনলাইনসহ সব স্টেশনেই টিকিট বিক্রির ব্যবস্থা করা হবে। এছাড়াও ঈদযাত্রায় যাত্রীদের সুবিধার্থে ট্রেন ও বগির সংখ্যা বাড়ানোর বিষয়ে সিদ্ধান্ত নেওয়া হয়েছে। খুব শিগগিরই আমাদের এ বিষয়ে একটা মিটিং রয়েছে। মিটিংয়ে এসব বিষয় নিয়ে সিদ্ধান্ত নেওয়া হবে।

শুক্রবার বেলা সোয়া ১১টার দিকে রাজধানীর কমলাপুর রেলস্টেশন থেকে সুন্দরবন এক্সপ্রেস ট্রেনে রাজবাড়ী স্টেশনে এসে সাংবাদিকদের প্রশ্নের জবাবে তিনি এসব কথা বলেন।

রেলমন্ত্রী আরও বলেন, অতিরিক্ত যেসব বগি যুক্ত করা হবে সেখানেও বসার এবং দাঁড়ানোর ব্যবস্থা করা যেতে পারলে যাত্রীরা নির্বিঘ্নে যেতে পারবেন। ঈদকে সামনে রেখে ট্রেনে সব সুযোগ-সুবিধাই যাত্রীদের জন্য রাখা হবে।

জিল্লুল হাকিম বলেন, আমরা ড্রাইভার ও স্টেশনমাস্টার নিয়োগের জন্য ইতোমধ্যে নিয়োগ বিজ্ঞপ্তি দিয়েছি। সেটার লিখিত পরীক্ষা নেওয়া হয়ে গেছে। যারা পাশ করবেন তাদেরই স্টেশনমাস্টার হিসেবে নিয়োগ দেওয়া হবে। নিয়োগ দেওয়ার মধ্য দিয়েই বন্ধ হওয়া এবং নতুন স্টেশনগুলো পর্যায়ক্রমে চালু করা হবে।

এ সময় জেলা প্রশাসক আবু কায়সার খান, ভারপ্রাপ্ত পুলিশ সুপার মো. রেজাউল করিমসহ রেলের ঊর্ধ্বতন কর্মকর্তারা রেলমন্ত্রী ও তার স্ত্রী সাঈদা হাকিমকে ফুল দিয়ে বরণ করে নেন। এ সময় উপস্থিত ছিলেন- জেলা পরিষদের চেয়ারম্যান শফিকুল মোরশেদ আরুজ, মাছপাড়া ইউনিয়ন পরিষদের চেয়ারম্যান সাইফুল ইসলাম বুড়ো, কালুখালী উপজেলা পরিষদের চেয়ারম্যান আলিউজ্জামান চৌধুরী টিটু, পাংশা উপজেলা পরিষদের ভাইস চেয়ারম্যান জালাল উদ্দিন বিশ্বাস, বাংলাদেশ আওয়ামী স্বেচ্ছাসেবক লীগ রাজবাড়ী জেলা শাখার সভাপতি জাকারিয়া মাসুদ রাজীব প্রমুখ।