গাজায় ত্রাণ নিতে আসা মানুষের ওপর হামলা, নিহত ১১২

0
128

ফিলিস্তিনের গাজায় ত্রাণ নিতে আসা মানুষের ওপর হামলা চালিয়েছে ইসরাইল। বৃহস্পতিবার ভোরের এ হামলায় কমপক্ষে ১১২ জন নিহত হয়েছেন। এ ঘটনায় আহত হয়েছেন ৭৬০ জন। খবর আলজাজিরার।

হামলার আগে গাজা উপত্যকার দক্ষিণে আল-রাশিদ স্ট্রিটে ত্রাণের জন্য ক্ষুধার্ত ফিলিস্তিনিরা অপেক্ষা করছিলেন। এ সময় তাদের ওপর বিমান হামলা ও ট্যাংক থেকে গোলাবর্ষণ করে ইসরাইলি বাহিনী।

তবে হামলার বিষয়টি অস্বীকার করেছে ইসরাইল। ঘটনাটি খতিয়ে দেখা হচ্ছে বলে জানিয়েছে ইসরাইলি প্রতিরক্ষা বাহিনী (আইডিএফ)। দেশটি বলছে, ত্রাণবাহী ট্রাকগুলো আক্রমণের পর ফিলিস্তিনিদের ওপর গুলি চালিয়েছে তারা।

হামলার পর ত্রাণ দিতে আসা ট্রাকগুলোকে একপর্যায়ে অ্যাম্বুলেন্সের কাজে ব্যবহার করা হয়। হতাহতদের কামাল আদওয়ান হাসপাতাল ও আল-শিফা হাসপাতালে নেওয়া হয়। তবে চিকিৎসা সরঞ্জামের অভাবে একসঙ্গে এত মানুষকে সেবা দিতে হিমশিম খেতে হয় বলে গাজার স্বাস্থ্য মন্ত্রণালয় জানায়।

গত ৭ অক্টোবর থেকে গাজায় হামলা চালাচ্ছে ইসরাইলি বাহিনী। প্রায় পাঁচ মাস ধরে চলা এই হামলায় ফিলিস্তিনিদের নিহতের সংখ্যা ৩০ হাজার ছাড়িয়েছে। আর তাদের মধ্যে সাড়ে ১২ হাজারই শিশু। আহত হয়েছেন ৭০ হাজারের বেশি ফিলিস্তিনি।