মজুতদারি বন্ধে বাজারমূল্য নিয়ন্ত্রণের পরামর্শ সংসদীয় কমিটির

0
60

অবৈধ মজুতদারি বন্ধে তাৎক্ষণিকভাবে পরিদর্শন ও বাজারমূল্য নিয়ন্ত্রণ কার্যক্রম অব্যাহত রাখার পরামর্শ দিয়েছে দ্বাদশ জাতীয় সংসদের খাদ্য মন্ত্রণালয় সম্পর্কিত স্থায়ী কমিটি। বুধবার (২৮ ফেব্রুয়ারি) কমিটির সভাপতি শাজাহান খানের সভাপতিত্বে সংসদ ভবনে এ সংক্রান্ত বৈঠক হয়।

এতে অংশগ্রহণ করেন কমিটির সদস্য খাদ্যমন্ত্রী সাধান চন্দ্র মজুমদার, মো. মকবুল হোসেন, মো. মোস্তফা আলম, আবুল কালাম, মো. আহসানুল হক চৌধুরী, এস এম কামাল হোসেন এবং খাঁন মুহাম্মদ সাইফুল্লাহ আল মেহেদী।

বৈঠকে খাদ্য মন্ত্রণালয়ের অধীনস্থ অধিদপ্তর, সংস্থাসমূহের কার্যক্রম, খাদ্য অধিদপ্তর এবং বাংলাদেশ নিরাপদ খাদ্য কর্তৃপক্ষসহ অন্যান্য সংস্থার জনবল কাঠামো সম্পর্কে অবহিতকরণ, দেশের খাদ্য মজুতের লক্ষ্যমাত্রা এবং মজুতের পরিমাণ সম্পর্কে বিস্তারিত আলোচনা হয়।

খাদ্য মন্ত্রণালয়ের সার্বিক বিষয়ে সহায়তা করে কমিটি কর্তৃক মন্ত্রণালয়ের কার্যক্রমকে অধিক গতিশীল করার অভিপ্রায় ব্যক্ত করা হয়। এছাড়া চাল ছাটাই করে প্রতারণা এড়াতে বস্তার গায়ে ধানের জাত এবং বর্ণনা উল্লেখ করার জন্য সুপারিশ করে কমিটি।।

খাদ্য মন্ত্রণালয়ের সচিব, বিভিন্ন দপ্তর ও সংস্থা প্রধানসহ মন্ত্রণালয় এবং বাংলাদেশ জাতীয় সংসদ সচিবালয়ের সংশ্লিষ্ট কর্মকর্তারা বৈঠকে উপস্থিত ছিলেন।