সুন্দরগঞ্জে ৪ পুলিশ হত্যার বিচার ও পূর্ণাঙ্গ থানা ঘোষনার দাবিতে মানববন্ধন কর্মসূচি পালন

0
128

এম এ মাসুদ, সুন্দরগঞ্জ (গাইবান্ধা) প্রতিনিধি: সুন্দরগঞ্জে ৪ পুলিশ হত্যার বিচার ও পূর্ণাঙ্গ থানা ঘোষনার দাবিতে মানববন্ধন কর্মসূচি পালিত হয়েছে। বুধবার (২৮ ফেব্রুয়ারি) দুপুরে সন্ত্রাস ও নাশকতা প্রতিরোধ কমিটির ব্যানারে বিক্ষোভ মিছিলটি বামনডাঙার প্রধান প্রধান সড়ক প্রদক্ষিন শেষে শহীদ মিনারে এসে সমাবেশ ও মানববন্ধন করে।

সমাবেশে বক্তারা বলেন, সুন্দরগঞ্জ একটি বড় থানা হওয়ায় গুরুত্ব বিবেচনা করে বামনডাঙায় স্থাপন করা হয় একটি পুলিশ তদন্তকেন্দ্র। যদি ওই সময়ই এখানে একটি পুর্ণাঙ্গ থানা করা হতো, তাহলে হয়তো এমন তান্ডব জামাত,শিবির ও সাঈদী অনুগামীরা চালাতে পারতো না। তাই বামনডাঙা পুলিশ তদন্তকেন্দ্রটিকে পুর্ণাঙ্গ থানায় রূপান্তর করা এখন সময়ের দাবী।

সমাবেশে বক্তব্য রাখেন সন্ত্রাস ও নাশকতা প্রতিরোধ কমিটি বামনডাঙ্গার সভাপতি মজনু হিরো, সদস্য সচিব
বিষ্ণু রাম রায়, বামনডাঙা ইউনিয়ন আওয়ামী লীগের সাংগঠনিক সম্পাদক আউয়াল কবির, বামনডাঙা ইউনিয়ন পরিষদের চেয়ারম্যান আব্দুল জব্বার ও সাবেক ছাত্রনেতা আরিফুল ইসলাম রাসেল প্রমূখ।

প্রসঙ্গত, ২০১৩ সালের ২৮ ফেব্রুয়ারি। মানবতাবিরোধী অপরাধে মাওলানা দেলাওয়ার হোসাইন সাঈদীর ফাঁসির রায় ঘোষণার পর পরই সুন্দরগঞ্জ উপজেলায় শুরু হয় জামায়াত, শিবির ও সাঈদী অনুসারীদের ভয়ংকর তাণ্ডব। তারা উপরে ফেলে বামনডাঙ্গা রেল স্টেশনের রেল লাইন, অগ্নিসংযোগ করে রেলওয়ে স্টেশন এবং আওয়ামী লীগের স্থানীয় কার্যালয় ও মুক্তিযোদ্ধা সংসদ কার্যালয়। পরে বামনডাঙ্গা পুলিশ তদন্ত কেন্দ্রে গিয়ে নিক্ষেপ করতে থাকে ইট-পাটকেল। একপর্যায়ে সেখানে থাকা চার পুলিশ সদস্যকে কুপিয়ে ও পিটিয়ে নির্মমভাবে হত্যা করে পাষণ্ডরা।