আশকোনা হজ্জক্যাম্প এলাকা থেকে ভূয়া র‌্যাব সদস্য আটক

0
55

মনির হোসেন জীবন: রাজধানীর বিমানবন্দর থানার আশকোনা হজ্জক্যাম্প এলাকা থেকে ভূয়া র‌্যাব সদস্য পরিচয়দানকারী প্রতারক চক্রের এক সদস্যকে গ্রেফতার করেছে র‌্যাপিড এ্যাকশন ব্যাটালিয়ন (র‌্যাব)।

র‌্যাব জানিয়েছে, আটককৃত ব্যক্তি ভূয়া র‌্যাব সদস্য পরিচয়ে বিপুল পরিমান টাকা অর্থ আত্মসাৎসহ বিভিন্ন অপরাধের সাথে জড়িত।

গোয়েন্দা তথ্যের ভিত্তিতে র‌্যাব-১, উত্তরার একটি দল আজ বুধবার সকাল সোয়া ৯ টার দিকে
রাজধানীর বিমানবন্দর থানার আশকোনা হাজিক্যাম্প সংলগ্ন এলাকায় অভিযান চালিয়ে তাকে আটক করে।

আটককৃত ভূয়া র‌্যাব সদস্যের নাম জীবন চৌধুরী (৪৮)। সিলেট জেলার বলিগঞ্জ থানার ইসলাম চৌধুরীর পুত্র।

গ্রেফতারকৃত আসামীর নিকট থেকে ১ টি মোবাইল ফোন, ১টি ভূয়া র‌্যাব পরিচয়পত্র এবং র‌্যাব জ্যাকেট উদ্ধার করা হয়।

এছাড়াও ওই প্রতারক এর কাছে অর্থ আত্মসাৎ করার উদ্দেশ্য প্রস্তুতকৃত বিভিন্ন প্রতারণামূলক তাবিজ পাওয়া গেছে।

আজ বুধবার দুপুরে র‌্যাব-১ এর সহকারী পুলিশ সুপার এবং সিনিয়র সহকারী পরিচালক (মিডিয়া অফিসার) মোঃ মাহফুজুর রহমান এসব তথ্য জানান।

প্রাথমিক জিজ্ঞাসাবাদে জানা গেছে, তারা নিজেদের আইন শৃঙ্খলা বাহিনীর অফিসার বিশেষ করে র‌্যাব পরিচয় দিয়ে এলাকার সাধারণ মানুষদেত ভয়-ভীতি প্রদর্শন করতঃ নিজেদের আধিপত্য বিস্তার করে আসছিল। তারা অর্থের বিনিময়ে সাধারণ মানুষকে ভয় দেখিয়ে জমি উদ্ধার এবং চাকুরী দেওয়ার প্রলোভন দেখায় ও সাধারণ মানুষের নিকট থেকে প্রতারণার মাধ্যমে অর্থ আত্মসাৎ করার সাথে দীর্ঘদিন ধরে জড়িত।

র‌্যাবের এ কর্মকর্তা জানান, আটক আসামী জীবন চৌধুরী র‌্যাব সদস্য পরিচয়ে ইতোপূর্বে বিভিন্ন এলাকায় সাধারণ মানুষের কাছ থেকে বিভিন্নভাবে ভয় ভীতি প্রদর্শন করেছে বলে স্বীকার করেছে।

র‌্যাব বলছে, সাম্প্রতিক সময়ে অপরাধী চক্রের সক্রিয় সদস্যরা আইন শৃঙ্খলা বাহিনীর সদস্যের পরিচয় দিয়ে দেশের বিভিন্ন অঞ্চলে অর্থ আত্মসাৎসহ নানাবিধ অপরাধ সংগঠিত করছে। এই অপরাধী চক্রের সক্রিয় সদস্যরা নিজেদেরকে বিভিন্ন বাহিনীর সদস্য হিসেবে উপস্থাপন করে ভূয়া আইডি কার্ড বহন করে এবং ভূয়া ইউনিফর্ম/জ্যাকেট পরিধান করে সাধারণ মানুষদের প্রতারিত করে থাকে। এ ধরনের অপরাধী দলের দ্বারা সাম্প্রতিক সময়ে প্রতারণার শিকার হয়েছে এমন একাধিক ভিকটিমের নিকট থেকে অভিযোগ পেয়েছে র‌্যাব।

তার বিরুদ্ধে বিমানবন্দর থানায় মামলা দায়ের করা হয়েছে এবং তাকে সংশ্লিষ্ট থানায় হস্তান্তর করা হয়েছে।