টঙ্গিতে দু’টি ভেজাল খাদ্য প্রতিষ্ঠানকে ৬ লাখ টাকা অর্থদন্ড

0
66

মনির হোসেন জীবন: রাজধানীর অদূরে গাজীপুরের টঙ্গী (পূর্ব) থানার দত্তপাড়া ও শকুনিরাবাদ হায়দারাবাদ এলাকায় দু’টি ভেজাল খাদ্য প্রতিষ্টানে মোবাইল কোর্ট পরিচালনা করে ৬ লাখ টাকা অর্থদন্ড প্রদান করেছে র‌্যাপিড এ্যাকশন ব্যাটালিয়ন (র‌্যাব)’র) ভ্রাম্যমাণ আদালত।

গতকাল মঙ্গলবার র‌্যাব-১, উত্তরার একটি দল বেলা সাড়ে ১১টা অভিযান শুরু হয়ে একটানা বিকেল সাড়ে ৩ টা পর্যন্ত চলে। অভিযানে নেতৃত্ব দেন র‌্যাবের ম্যাজিস্ট্রেট মুহাম্মদ আবু হাসান।

আজ র‌্যাব-১ এর সহকারী পুলিশ সুপার এবং সহকারী পরিচালক (মিডিয়া অফিসার) মোঃ মাহফুজুর রহমান জানান, গাজীপুরের টঙ্গী পূর্ব থানার বঙ্গ সি ফুড প্রডাক্টস, হাফিজ উদ্দিন সরকার রোড, দত্তপাড়া এবং অরিজন ফুড প্রডাক্টস, ৩৫/১ শকুনিরাবাদ, হায়দারাবাদ মাদ্রাসায় ভ্রাম্যমান আদালত অভিযান পরিচালনা করে। এ সময় বিএসটিআই অধিদপ্তরের পরিদর্শক মেট্রোলজি কর্মকর্তা মোঃ নাজমুল সায়াদত এর উপস্হিতে এই অভিযান চালানো হয়। অবৈধ পন্থা অবলম্বনের দায়ে ওজন ও পরিমান মানদন্ড আইন মোতাবেক দোষী ব্যক্তি মোঃ রাজিব হোসেন, হারুন অর রশিদ ও মোঃ আরিফুর রহমান’কে ৩ লক্ষ করে মোট ৬ লাখ টাকা অর্থদন্ড প্রদান করা হয়।

এছাড়া ভবিষ্যতে এরকম অসঙ্গতি পরিলক্ষিত হলে ওই ফ্যাক্টরি বন্ধ করা হবে বলে তাদের সতর্ক করা হয়েছে বলে জানান র‌্যাবের এ কর্মকর্তা। জরিমানার মাধ্যমে আদায়কৃত টাকা সরকারী কোষাগারে জমা দেয়া হয়েছে।