চারঘাটে জাতীয় স্থানীয় সরকার ও পরিসংখ্যান দিবস পালিত

0
34

চারঘাট (রাজশাহী) প্রতিনিধি: রাজশাহীর চারঘাট উপজেলায় পৃথকভাবে জাতীয় স্থানীয় সরকার ও পরিসংখ্যান দিবস পালিত হয়েছে। উপজেলা পরিষদ ও উপজেলা প্রশাসন আয়োজনে মঙ্গলবার (২৭ ফেব্রæয়ারী) সকাল সাড়ে ১১টাায় পরিষদ চত্তরে বেলুন উড়িয়ে দিবসটির উদ্ভোধন করেন সাবেক পররাষ্ট্র প্রতিমন্ত্রী ও রাজশাহী-০৬ (চারঘাট-বাঘা) আসনের সংসদ সদস্য শাহরিয়ার আলম এমপি।

র‌্যালিটি শেষ করে পরে উপজেলা পরিষদ সম্মেলন কক্ষে মাসিক সাধারন সভায় মিলিত হন।

উপজেলা নিবার্হী কর্মকর্তা সাইদা খানমের সভাপতিত্বে অনুষ্ঠানে প্রধান অতিথি হিসেবে উপস্থিত ছিলেন সাবেক পররাষ্ট্র প্রতিমন্ত্রী ও শাহরিয়ার আলম এমপি। বিশেষ অতিথি হিসেবে বক্তব্য রাখেন উপজেলা চেয়ারম্যান ফকরুল ইসলাম, উপজেলা আওয়ামীলীগের সভাপতি আনোয়ার হোসেন, পৌর মেয়র একরামুল হক।

এসময় অন্যাদের মধ্যে বক্তব্য দেন সহকারী কমিশনার ভুমি মানজুরা মুশাররফ, উপজেলা পরিসংখ্যান কর্মকর্তা সৈয়দ কামাল উদ্দিন হায়দার, উপজেলা কৃষি কর্তকর্তা আল মামুন, উপজেলা প্রকৌশলী কর্মকর্তা রতন কুমার ফৌজদার, সিনিয়র উপজেলা মৎস্য কর্মকর্তা ওয়ালি উল্লাহ মোল্লাহ, চারঘাট মডেল থানা অফিসার ইনচার্জ এএস এম সিদ্দিকুর রহমান। এছাড়া আরো উপস্থিত ছিলেন উপজেলা প্রকল্প বাস্তবায়ন কর্মকর্তা এস,এম শামীম আহম্মেদ, পৌরসভা প্রকৌশলী রেজাউল করিম, হিসাব রক্ষক র্কমকর্তা এ কে এম আসা-উদ-জামান বাচ্চু, চারঘাট প্রেসক্লাবের সভাপতি নজরুল ইসলামসহ ৬টি ইউপি চেয়ারম্যানগন, পৌরসভা প্রকৌশলী রেজাউল করিম ও বিভিন্ন দপ্তরের কর্মকর্তা ও ছাত্রছাত্রীবৃন্দ।

প্রধান অতিথি বলেন, রাস্তাঘাটসহ ক্ষুধা ও দাবিদ্রমুক্ত,তথ্যপ্রযুক্তি নির্ভর মধ্যম আয়ের বাংলাদেশ গড়া এবং ২০৪১ সালের মধ্যে উন্নত দেশে পরিণত করার লক্ষ্য বর্তমান সরকার কাজ করছে। সকলের সহযোগিতা কামনা করেন।

অপরদিকে চারঘাট পৌরসভা আয়োজনে জাতীয় স্থানীয় সরকার দিবস পালন করেছে। দিবসটি উপলক্ষে পৌরসভা চত্তর থেকে একটি র‌্যালি বের করে চারঘাট বাজার প্রদক্ষিণ শেষে পৌরসভা সম্মেলন কক্ষে মেয়র একরামুল হকের সভাপতিত্বে এই সভা অনুষ্ঠিত হয়।