ভুল চিকিৎসার চেয়ে চিকিৎসা না করানোই ভালো: স্বাস্থ্যমন্ত্রী

0
93

ভুল চিকিৎসার চেয়ে চিকিৎসা না করা ভালো বলে মন্তব্য করেছেন স্বাস্থ্যমন্ত্রী ডা. সামন্ত লাল সেন। তিনি বলেছেন, “শিশু মৃত্যুর দায় মন্ত্রণালয় এড়াতে পারে না। চিকিৎসা সেখানেই করানো উচিত যেখানে যথাযথ ব্যবস্থা আছে। আজ মঙ্গলবার (২৭ ফেব্রুয়ারি) বিকেলে সচিবালয়ে সাংবাদিকদের প্রশ্নের জবাবে স্বাস্থ্যমন্ত্রী এসব কথা বলেন। এর আগে, ওষুধের দাম নিয়ে মন্ত্রণালয়ে বৈঠক অনুষ্ঠিত হয়।

স্বাস্থ্যমন্ত্রী বলেন, “ওষুধের দাম বৃদ্ধির বিষয়ে আজকে সকালে আমি শুনেছি। ওষুধের দাম নাকি অনেক বেড়ে গেছে। আমি সঙ্গে সঙ্গে আমাদের মহাপরিচালক ও ওষুধ প্রশাসনকে ডেকেছি। ডেকে বলেছি এটা কমানোর জন্য। কীভাবে কমানো যাবে সেটা আমাকে তারা জানাবে। উনারা মিটিংয়ে বসেছেন, কিন্তু এটা কমাতে হবে।”

হার্টের রিংয়ের দাম প্রসঙ্গে স্বাস্থ্যমন্ত্রী বলেন, “এটার দামের বিষয়ে আলোচনা চলছে। বৈঠকে এই সবকিছু কমানোর জন্য আমি নির্দেশনা দিয়েছে। কীভাবে কমানো যাবে সেটি উনারা আমাকে জানাবেন তারপর আমি দেখব।”

অবৈধ ক্লিনিক প্রসঙ্গে তিনি বলেন, “আমি বলে দিয়েছি কোনো অবস্থাতেই অবৈধ ক্লিনিকে কাজ হবে না। আজকেও চার-পাঁচ জায়গায় আমার লোকজন গিয়েছিল, তারা দেখে এসে আমাকে রিপোর্ট করেছে। আমি নিজেও এক জায়গায় যাব, আজকে সময় পাইনি। যেকোনো জায়গায় যেকোনো সময় চলে যাব।