তিন দিনব্যাপী হুরাইন ফেব্রিক এক্সপো শুরু আজ

0
125

আজ শুরু হচ্ছে তিন দিনব্যাপী হুরাইন ফেব্রিক্স সপ্তাহ-২০২৪। এবারের প্রদর্শনীতে ২০২৫ সালের বসন্ত ও গ্রীষ্মের জন্য উদ্ভাবিত নতুন ১৮০ ধরনের ফেব্রিকের পাশাপাশি দুই হাজারের বেশি ডিজাইনের ফেব্রিক প্রদর্শন করা হবে।

প্রতিদিন সকাল ১০টা থেকে সন্ধ্যা ৬টা পর্যন্ত প্রদর্শনীতে বিদেশি ক্রেতা ও তাদের এ দেশীয় প্রতিনিধিরা উদ্ভাবিত নতুন ফেব্রিক দেখতে পারবেন। দক্ষিণ এশিয়ার সর্ববৃহৎ শপিংমল যমুনা ফিউচার পার্কের হুরাইন কার্যালয়ে প্রদর্শনীর উদ্বোধন করবেন যমুনা গ্রুপের পরিচালক সুমাইয়া রোজালিন ইসলাম। এতে উপস্থিত থাকবেন হুরাইন এইচটিএফের প্রধান বিপণন কর্মকর্তা আব্দুল হাকিম ও সৈয়দ মাসকুর আলী।

হুরাইন এইচটিএফের প্রধান বিপণন কর্মকর্তা আব্দুল হাকিম বলেন, হুরাইন এইচটিএফ প্রতি বছর দুটি ফেব্রিক সপ্তাহের আয়োজন করে। প্রদর্শনীতে শরৎ-শীত এবং বসন্ত-গ্রীষ্মে পরিধানের উপযোগী ফেব্রিক প্রদর্শন করা হয়। ইউরোপ অঞ্চলের ক্রেতাদের রুচি, সংস্কৃতি ও হালফ্যাশনের সঙ্গে মানানসই ফেব্রিক সম্পর্কে ক্রেতাদের ধারণা দিতে এ প্রদর্শনীর আয়োজন করা হয়। ২০২১ সাল থেকে প্রদর্শনীটির আয়োজন করা হচ্ছে। প্রতিবারই বিদেশি ক্রেতা ও তাদের এ দেশীয় প্রতিনিধিদের ভালো সাড়া পাওয়া যাচ্ছে। এবার প্রদর্শনীতে ফেব্রিক দেখতে ইতোমধ্যে সাড়ে ৪শ’র বেশি ক্রেতা রেজিস্ট্রেশন করেছেন।
তিনি আরও বলেন, হুরাইন এইচটিএফ ফেব্রিকের জগতে আলোড়ন সৃষ্টি করতে সক্ষম হয়েছে। আন্তর্জাতিক ফেব্রিক এক্সপোগুলোতে হুরাইনের নিজস্ব উদ্ভাবনী ফেব্রিক বিদেশি ক্রেতাদের নজর কেড়েছে। এ ধারাবাহিকতা আগামীতেও বজায় রাখতে উন্নয়ন ও গবেষণা খাতে বিপুল বিনিয়োগ করা হয়েছে। এবারের নতুন উদ্ভাবিত ১৮০টি আইটেমের ফেব্রিক প্রদর্শন করা হবে। এসব ফেব্রিক ইউরোপীয় ইউনিয়ন, আমেরিকা ও যুক্তরাজ্যের ক্রেতাদের রুচি, সংস্কৃতি ও পরিবেশকে প্রাধান্য দিয়ে বানানো হয়েছে।

তিনি বলেন, একক প্রতিষ্ঠান হিসাবে বাংলাদেশে হুরাইন এইচটিএফ ফেব্রিক এক্সপোর আয়োজন করে আসছে। এক্সপোর উদ্দেশ্য হচ্ছে বাংলাদেশি বায়িং হাউজগুলোকে হুরাইনের ফেব্রিক সম্পর্কে ধারণা দেওয়া। অনেক বায়িং হাউজ ক্রেতাদের কাছ থেকে অর্ডার এনে তৈরি পোশাক রপ্তানি করে। এক্ষেত্রে তারা যে ফেব্রিক বিদেশ থেকে আমদানি করছে তার চেয়ে ভালো মানের ফেব্রিক হুরাইন বানাতে সক্ষম, বিষয়টি তাদের কাছে তুলে ধরা প্রদর্শনীর উদ্দেশ্য। আগামীতে আরও বড় পরিসরে এক্সপো করার পরিকল্পনা রয়েছে।

আরেক প্রধান বিপণন কর্মকর্তা সৈয়দ মাসকুর আলী বলেন, প্রতিবারই হুরাইন ফেব্রিক উইকে মার্চেন্ডাইজারদের কাছ থেকে ভালো সাড়া পেয়ে থাকি। এবারও ভালো সাড়া পাব বলে আশা করছি।