রাজধানীতে বাড়তি যানজটের শঙ্কা, যে বার্তা দিল ডিএমপি

0
47

রাজধানীর পোস্তগোলার বাংলাদেশ-চীন মৈত্রী সেতু-১ সংস্কারের কারণে সব ধরনের যানবাহন চলাচল চারদিন বন্ধ থাকবে বলে জানিয়েছে ঢাকা মহানগর পুলিশের (ডিএমপি) ট্রাফিক বিভাগ। এ সেতুটি বন্ধ থাকায় বাবুবাজার সেতু এলাকায় তীব্র যানজট হওয়ায় বিকল্প রুটের কথাও জানিয়েছে ট্রাফিক বিভাগ।

ডিএমপি মিডিয়া অ্যান্ড পাবলিক রিলেশন্স বিভাগ থেকে গতকাল সোমবার রাতে পাঠানো এক বিজ্ঞপ্তিতে এ তথ্য জানানো হয়েছে।

বিজ্ঞপ্তিতে বলা হয়, বুড়িগঙ্গা সেতু-১ (পোস্তগোলা সেতু) মেরামতের জন্য উক্ত সেতু দিয়ে গমনকারী সব ধরনের যানবাহন ২৬ ফেব্রুয়ারি এবং ১, ৪ ও ৮ মার্চ এই চারদিন সেতু দিয়ে পারাপার হতে পারবে না। কিন্তু গত ২৪ ফেব্রুয়ারি বিকল্প রাস্তা হিসেবে বাবুবাজার সেতু ব্যবহার করায় উক্ত এলাকায় তীব্র যানজটের সৃষ্টি হয়। এমতাবস্থায় আগামী ২৬ ফেব্রুয়ারি এবং ১, ৪ ও ৮ মার্চ এই চারদিন বিকল্প অন্য রাস্তা (নিম্নবর্ণিত রুট) ব্যবহার করার জন্য উৎসাহিত করা হলো।

বিকল্প অন্য রাস্তাসমূহ হলো-

পদ্মা সেতু হতে সিলেট, নারায়ণগঞ্জ ও চট্টগ্রামমুখী হালকা যানবাহনসমূহ (বাস, মাইক্রোবাস, প্রাইভেট কার, সিএনজি, অটোরিকশা ইত্যাদি) শ্রীনগর- মুন্সীগঞ্জ- মুক্তারপুর সেতু- তৃতীয় শীতলক্ষ্যা সেতু-মদনপুর সড়ক একইভাবে বিপরীতে পদ্মা সেতু হতে ঢাকাগামী হালকা যানবাহনসমূহ (বাস, মাইক্রোবাস, প্রাইভেট কার, সিএনজি, অটোরিকশা ইত্যাদি) শ্রীনগর-দোহার-নবাবগঞ্জ-কেরাণীগঞ্জ- রোহিতপুর, আব্দুল্লাহপুর- কোনাখোলা মোড়- বছিলা সেতু- মোহাম্মদপুর সড়ক এবং একইভাবে বিপরীতে গাবতলী হতে দক্ষিণ অঞ্চলগামী যানবাহনসমূহ পাটুরিয়া দৌলতদিয়া ফেরিঘাট ব্যবহার দেশের পূর্বাঞ্চল/ দক্ষিণ পূর্বাঞ্চল হতে দক্ষিণাঞ্চল/ দক্ষিণ পশ্চিমাঞ্চলগামী যানবাহনসমূহ চাঁদপুর – শরীয়তপুর ফেরিঘাট ব্যবহার।