ইবির ‘আবৃত্তি আবৃত্তি’র নেতৃত্বে রব্বানী ও রায়হান

0
71

ইবি প্রতিনিধি: ইসলামী বিশ্ববিদ্যালয়ের (ইবি) আবৃত্তি বিষয়ক একমাত্র সংগঠন ও বাংলাদেশ আবৃত্তি সমন্বয় পরিষদের অন্তর্ভুক্ত ‘আবৃত্তি আবৃত্তি’ ইবি শাখার ২০২৪-২৫ কার্যবর্ষের নতুন কমিটি ঘোষণা করা হয়েছে। কমিটিতে ব্যবস্থাপনা বিভাগের ২০১৮-১৯ শিক্ষাবর্ষের গোলাম রব্বানীকে সভাপতি এবং বাংলা বিভাগের একই শিক্ষাবর্ষের আবু রায়হান রানাকে সাধারণ সম্পাদক হিসেবে মনোনীত করা হয়েছে।

রোববার (২৫ ফেব্রুয়ারি) অমর একুশে ভাষা শহীদের স্মরণে “শুদ্ধ ভাষাচর্চা বিষয়ক কর্মশালা” আয়োজন করেন। কর্মশালা শেষে ‘বাংলাদেশ আবৃত্তি সমন্বয় পরিষদ’ এর সাংগঠনিক সম্পাদক খান মাজহারুল হক সংগঠনটির ১৫ সদস্য বিশিষ্ট এক বছর মেয়াদি নতুন কমিটি ঘোষণা করেন।

উক্ত কর্মশালায় প্রশিক্ষণ দিয়েছেন বাংলাদেশ আবৃত্তি সমম্বয় পরিষদের সাংগঠনিক সম্পাদক খান মাজহারুল হক লিপু। এছাড়াও কর্মশালায় উপস্থিত ছিলেন সংগঠনটির উপদেষ্টা ও ইংরেজি বিভাগের অধ্যাপক ড. মিয়া মো: রাসিদুজ্জামান। সংগঠনটির সভাপতি হায়াতে জান্নাতের নেতৃত্বে কর্মশালাটি পরিচালিত হয়।

কমিটিতে দায়িত্বপ্রাপ্ত অন্যরা হলেন, সহ-সভাপতি দিপেন রায়, যুগ্ম-সাধারণ সম্পাদক নওশীন পর্নিনী সুম্মা, সাংগঠনিক সম্পাদক আব্দুল মাজেদ সাগর, অর্থ সম্পাদক সুইটি পাল, দপ্তর সম্পাদক মুহিববুল্লাহ, সাহিত্য সম্পাদক সূচনা ত্রিপুরা, অনুষ্ঠান সম্পাদক আব্দিম মুনিব, প্রযুক্তি বিষয়ক সম্পাদক ফারহানা ইবাদ রিয়া ও সহ প্রযুক্তি বিষয়ক সম্পাদক ইনসানুল ইমাম নূর।

এছাড়াও কার্যনির্বাহী সদস্য হিসেবে আছেন মুক্তারুল হক, ফাতিমা আক্তার স্বর্ণা, তানজিমা সিকদার তনু ও তৃপ্তি ঘোষ।

নব নিযুক্ত সভাপতি গোলাম রব্বানী তাঁর অনুভূতি প্রকাশ করে বলেন, আবৃত্তি আবৃত্তি ক্যাম্পাসের একমাত্র আবৃত্তি বিষয়ক সংগঠন। দেশের সংস্কৃতি ও ঐতিহ্য ধরে রাখতে, সকল সদস্যকে একজন প্রকৃত বাঙ্গালী করতে সহযোগিতা করা ছাড়াও জাতীয় দিবসগুলো অনুষ্ঠানের মাধ্যমে পালন করে থাকে। নতুন কমিটির সবাই অনেক পরিশ্রমী ও দক্ষ। আশা রাখছি সবার সহযোগিতায় সংগঠনকে আরও নান্দনিক ও বিচক্ষণতার সাথে অনেকদূর এগিয়ে নিয়ে যেতে যাবে।