মানিকগঞ্জে ২১ বছর পর গণধর্ষণ মামলার আসামি গ্রেফতার

0
366

মোহাম্মদ জহিরুল ইসলাম,মা‌নিকগঞ্জ জেলা প্রতিনিধি: মানিকগঞ্জের সিংগাইর থানার চাঞ্চল্যকর ও আলোচিত গার্মেন্টস কর্মী গণর্ধষন মামলায় যাবজ্জীবন সাজাপ্রাপ্ত আসামি আবুল মিয়াকে র্দীঘ ২১ বছর ছদ্মবেশে পলাতক থাকার পর আটক করছে র‌্যাব ৪ সিসিপি ৩ মানিকগঞ্জ ।

সােমবার (২৬ ফেব্রুয়ারি) বিষয়টি নিশ্চিত ক‌রেছেন র‌্যাব ৪, সিসিপি ৩ মানিকগঞ্জের অধিনায়ক কমান্ডার মো: আরিফ হোসেন।

গ্রেফতারকৃত আবুল মিয়া (৪৫) কে সিংগাইর উপ‌জেলার ধল্লা উত্তরপাড়া গ্রামের গেদা ফকিররে পুত্র। সে এক ছেলে ও এক মেয়ে সন্তানের জনক।

র‌্যাব ৪, সিসিপি ৩ মানিকগঞ্জের কমান্ডার জানান, র‍্যাবরে একটি চৌকস আভিযানিক দল যাবতজীবন সাজাপ্রাপ্ত আসামি আবুল মিয়া ওর‌ফে রাজিবকে রবিবার রাত সাড়ে ১০ টার দিকে সিংগাইর থানার ভূমদক্ষনি এলাকা হতে গ্রেফতার করতে সক্ষম হয়।

আসামির জিজ্ঞাসাবাদ ও এজাহার বিবরণে জানা যায়, ভিকটিম গার্মেন্টস কর্মী সিংগাইর থানার ধল্লা চর উলাইল এলাকায় বসবাস করতেন । ভিকটিম ঢাকা জেলার হেমায়েতপুরের একটি গার্মেন্টস চাকুরী করে জীবিকা নিবাহ করত। ভিকটিম প্রতিদিন তার বাড়ি থেকে গার্মেন্টস আসা যাওয়ার পথে বিবাদী আবুল মিয়া ভিকটিমকে প্রায় কুপ্রস্তাব দিত। ভিকটিম তার কুপ্রস্তাবে সাড়া না দিলে বিবাদী আবুল মিয়া ভিকটিমের প্রতি ক্ষিপ্ত হয়ে গার্মেন্টস থেকে আসার পথে সিংগাইর থানার ধল্লা বাজারে পৗেছালে র্পূবে থেকে ওত পেতে থাকা বিবাদী আবুল মিয়া , মানিক, খালেক ও কালাম ভিকটিমকে মুখ ও গলা চেপে ধরে জোরর্পূবক অপহরণ করে ধল্লা ইউনিয়নের ফজলু মিয়ার গাজিন্ধার চকে নিয়ে ভিকটিমের ইচ্ছার বিরুদ্ধে দলবদ্ধ ভাবে গণর্ধষন করে । ভিকটিমকে গুরুতর আহত অবস্থায় ফেলে রেখে প্রাণনাশরে হুমকি দিয়ে ঘটনাস্থল ত্যাগ করে। পরে ভিকটিমের ডাক চিৎকারে স্থানীয় লোকজন ঘটনাস্থলে এসে ভিকটিমকে উদ্ধার করে সিংগাইর উপজেলা স্বাস্থ্য কমপ্লেক্সে ভর্তি করে। উক্ত ঘটনায় ভিকটিমের বাবা মো: ভোলা বাদী হয়ে মানিকগঞ্জ নারী ও শিশু নিযাতন দমন ট্রাইবুনালে একটি গনর্ধষন মামলা দায়রে করে। যাহার সি আর মামলা নং ৫৬৪/০৩ ধারা নারী ও শিশু নির্যাতন দমন আইন ৭/৯ (৩)/৩০।

মামলায় তদন্তকারী কর্মকর্তা তদন্ত শেষে আবুল ও মানিকবসহ অভিযুক্তদের বিরুদ্ধে ঘটনার সত্যতা ও সাক্ষ্য প্রমাণের ভিত্তিতে বিজ্ঞ আদালতে র্চাজশীট দাখিল করে। বিজ্ঞ আদালত র্পযাপ্ত সাক্ষ্য প্রমান ও উভয় পক্ষের যুক্তির্তক শেষে আসামী আবুলকে ৭ ধারায় ১৪ বছর এবং ৯(৩) ধারায় আবুল ও মানিককে যাবজ্জীবন কারাদন্ডে দন্ডিত করেন।

র‌্যাব ৪, সিসিপি ৩ মানিকগঞ্জের কমান্ডার মো: আরিফ হোসেন আরও জানান, মামলায় গ্রেফতার এড়াতে আসামী পলাতক থাকায় বিজ্ঞ আদালত আসামীর বিরুদ্ধে গ্রেফতারী পরোয়ানা জারী করেন । আত্নগোপনে থাকাকালীন সময়ে মামলা রুজুর পর থেকে গ্রেফতার এড়াতে আসামী দেশের বিভিন্ন স্থানে ছদ্মনাম রাজীব ব্যবহার করে আত্নগোপনে থেকে কখনো দিনমজুর ও সবজী বিক্রি করে জীবিকা নির্বাহ করত।

গ্রেফতারকৃত আসামীকে সংশ্লষ্টি থানায় হস্তান্তর প্রক্রিয়াধীন রয়েছে।