বন্ধ পোস্তগোলা সেতু, ভোগান্তিতে যাত্রীরা

0
48

রাজধানীর পোস্তগোলা সেতুর সংস্কার কাজ শুরু হওয়ায় ভারী ও হালকাসহ সব ধরনের যানবাহন চলাচল বন্ধ রয়েছে। সোমবার (২৬ ফেব্রুয়ারি) সকাল থেকে দুটি গার্ডার মেরামত ও রেট্রো ফিটিং অংশে ঢালাইয়ের কাজ করছে সড়ক নির্মাণ শ্রমিকরা। এতে ভোগান্তিতে পড়েছেন এই পথে চলাচলকারীরা।

বহু মানুষকে দেখা গেছে যারা পায়ে হেঁটেই রওনা দিয়েছেন গন্তব্যে। অনেকেই আগে থেকে জানতেন না। জরুরি কাজে বেরিয়ে তারা সবচেয়ে বেশি ঝামেলায় পড়েছেন।

এর আগে গত চারদিনও চলে সেতুটির সংস্কার কাজ। তবে সীমিত আকারে চালু ছিল যান চলাচল। তবে সারাদিন ঢালাইয়ের কাজের জন্য আরও আগেই যানবাহন চলাচল বন্ধ রাখার ঘোষণা দেয়া হয়।

পোস্তগোলা সেতুর সংস্কার কাজ শুরু হওয়ায় গত ২২ ফেব্রুয়ারি থেকে ৮ মার্চ পর্যন্ত চলবে দুটি গার্ডার মেরামত ও রেট্রোফিটিংয়ের কাজ। এই সময় সেতুটির ওপর দিয়ে ভারী যানবাহন চলাচল নিষিদ্ধ করে বিকল্প রাস্তা ব্যবহারের নির্দেশনা দিয়েছে ঢাকা মেট্রোপলিটন পুলিশ-এর (ডিএমপি) ট্রাফিক বিভাগ। এছাড়াও ৫ দিন (২৪, ২৬ ফেব্রুয়ারি ও ১, ৪ ও ৮ মার্চ) হালকা যান চলাচল বন্ধ রাখার সিদ্ধান্ত নেয়া হয়েছে। তবে সেতুর এপার ওপার গাড়ি রেখে পায়ে হেঁটে জনগণ চলাচল করতে পারবেন।