লন্ডন প্রবাসীর দল লামা ঝিঙ্গাবাড়ি এমডি মাদ্রাসা পরিদর্শন, সার্বিক উন্নয়ন মূলক কাজে আশ্বাস

0
220

এইচএম সাইফুল্লাহ্, নিজস্ব প্রতিনিধিঃ সিলেটের কানাইঘাট উপজেলার ঐতিহ্যবাহী দ্বীনি শিক্ষা প্রতিষ্ঠান লামা ঝিঙ্গাবাড়ি কাপ্তানপুর মোহাম্মদীয়া দাখিল মাদ্রাসা উন্নয়ন মূলক কাজে অংশীদার হতে বৃহস্পতিবার (২২ ফেব্রুয়ারী) দুপুরে লন্ডন প্রবাসীর একটি দল মাদ্রাসা পরিদর্শন করেন।

পরিদর্শনে ছিলেন, কাপ্তানপুর নিবাসী হাজী জোয়াদ আলী চৌধুরীর সুযোগ্য পুত্র হারুনুর রশীদ চৌধুরী, মাস্টার আব্দুল হালিম চৌধুরীর ছেলে লন্ডন প্রবাসী সাদেক আহমদ চৌধুরী, গাছবাড়ি ডেভেলপমেন্ট এসোসিয়েশন (ইউকে) এর সভাপতি কাপ্তানপুর গ্রামের কৃতি সন্তান লন্ডন প্রবাসী আবুল ফাতেহ্, বিশিষ্ট ইসলামি ব্যাক্তিত্ব লন্ডন প্রবাসী হাজিফ মাওলানা মাহবুবুর রহমান খান। তাদের সফর সঙ্গী ছিলেন, দুবাই প্রবাসী আজাদ আহমেদ চৌধুরী ও মাজেদ আহমদ চৌধুরী।

দলটি মাদ্রাসা পরিদর্শন করে সন্তুষ্টি প্রকাশ করেন। এসময় শিক্ষার মান উন্নয়নের সার্বিক সহযোগিতার আশ্বাস দিয়েছেন। এছাড়াও মাদ্রাসা মসজিদের পরিবেশ উন্নয়নে সার্বিক কাজের সহযোগিতার প্রতিশ্রুতি দিয়েছেন এবং সাদেক আহমদ চৌধুরী, মাস্টার আব্দুল হালিম চৌধুরী ও হারুনুর রশীদ চৌধুরী মাদ্রাসার আজীবন দাতা সদস্য হয়েছেন। এর আগে পরিদর্শক দলটিকে ফুলের তোরা দিয়ে সংবর্ধনা জানিয়েছেন মাদ্রাসা পরিচালনা কমিটি ও শিক্ষকবৃন্দ।

এসময় উপস্থিত ছিলেন, মাদ্রাসা সুপার মাওলানা মোরতজা আহমেদ, সহকারী সুপার কামাল উদ্দিন, মাদ্রাসা কমিটির সদস্য ও বর্তমান ইউপি সদস্য আলহাজ্ব রফিক আহমেদ, হাফিজ মাওলানা আমিন উদ্দিন, সহকারী মৌলবী হাফিজ আলতাফুর রহমান, সহকারী শিক্ষক সাইদুল ইসলাম, ফরিদ উদ্দিন আহমেদ, এবাদুর রহমান, এইচএম সাইফুল্লাহ, ইবতেদায়ী শিক্ষক সালেহ আহমেদ, মাওলানা আবু বকর প্রমুখ।

পরে মাদ্রাসা অফিসে মাদ্রাসা শিক্ষা মান উন্নয়ন ও অবকাঠামো উন্নয়ন মূলক কাজের আলোচনা করেন দলটি। এসময়ে মাদ্রাসা উন্নয়নের নানাবিধ আলোচনা করে সার্বিক সহযোগিতার আশ্বাস দেন।

আলোচনা শেষে তাদেরকে মাদ্রাসার পক্ষ থেকে সম্মাননা স্মারক দিয়ে তাদের সম্মানিত করা হয় এবং মাদ্রাসা সুপার মাওলানা মোরতজা আহমেদের পরিচালনায় মোনাজাত পরিচালিত হয়।