উত্তরা প্রেসক্লাব’ ও চমক খেলাঘর’র পক্ষ থেকে আন্তর্জাতিক মাতৃভাষা দিবস পালিত

0
202

মনির হোসেন জীবন : আজ বুধবার যথাযোগ্য মর্যাদায় ও নানা কর্মসূচির মধ্য দিয়ে উত্তরা প্রেসক্লাব’ ও চমক খেলাঘর’র পক্ষ থেকে শহীদ দিবস ও আন্তর্জাতিক মাতৃভাষা দিবস পালিত হয়েছে। দিবসের সূচনায় প্রথম প্রহরে রাত ১২টা ১ মিনিটে উত্তরা প্রেসক্লাব’ এর পক্ষ থেকে উত্তরা পশ্চিম থানার ৩ নং সেক্টর শহীদ মিনারে পুষ্পমাল্য অর্পণের পর শহীদদের স্মরণে একমিনিট নিরবতা পালন করা হয়।

এসময় উত্তরা প্রেসক্লাব’ এর প্রতিষ্টাতা সদস্য ও সাবেক নির্বাচন কমিশনার সাংবাদিক মনির হোসেন জীবন, নির্বাচন কমিশনার ও সিনিয়র সাংবাদিক শেখ মনিরুজ্জামান জুয়েল, উত্তরা প্রেসক্লাব’র সাধারন সম্পাদক দেলোয়ার হোসেন, মিজানুর রহমাম, শেখ মাসুম হায়দার, স্বপন রানা, সানজিদা রুমাসহ কার্যনির্বাহী কমিটির নেতারা সাথে ছিলেন। পরে শহিদ স্তম্ভে পর্যায়ক্রমে আওয়ামী লীগ- সহ বিভিন্ন রাজনৈতিক দল, বিভিন্ন সামাজিক ও সাংস্কৃতিক সংগঠন পুষ্পমাল্য অর্পণ করেন ।

আজ বুধবার সূর্যোদয়ের সঙ্গে বিভিন্ন সরকারি- বেসরকারি ভবনে জাতীয় পতাকা অর্ধনিমিতভাবে উত্তোলনের পর প্রভাত ফেরিতে অংশ নেন বিভিন্ন রাজনৈতিক, সামাজিক ও সাংস্কৃতিক সংগঠনের নেতৃবৃন্দ। এরপর শহীদ মিনারে পুষ্পমাল্য অর্পণ করে সকল শ্রেণি পেশার মানুষ।

এদিকে, আজ মহান একুশে ফেব্রুয়ারি শহীদ দিবস ও আন্তর্জাতিক মাতৃভাষা দিবস উপলক্ষে চমক খেলা ঘরের পক্ষ থেকে সকল ভাষা শহীদের প্রতি বিনম্র শ্রদ্ধা জানিয়েছেন চমক খেলাঘর আসর। বুধবার প্রথম প্রহরে ভোর সাড়ে ৬ টায় ডিয়াবাড়ী মডেল হাইস্কুলের সামনে থেকে (সংগঠনের অস্হায়ী কার্যালয়) একটি বিশাল র‌্যালী তুরাগের মেট্রোরেল এলাকায় বের করা হয়।

র‌্যালীটি শুভ উদ্বোধন করেন এবং নেতৃত্ব দেন খেলাঘর ঢাকা মহানগর উত্তরের সভাপতি ও বিশিষ্ট আইনজীবি এডভোকেট আরিফুর ইসলাম। এসময় খেলাঘরের মহানগর কমিটির সম্পাদক মো: জাকির ফকির, চমক খেলা ঘর আসরের সভাপতি মো: আব্দুল কাদের মাস্টার, সাধারন সম্পাদক মনির হোসেন জীবন, যুগ্ন সম্পাদক সেলিম হাসান, মো: মুজিবুর রহমান, শরিফুল ইসলাম, সহকারি প্রধান শিক্ষক সাগর আহমেদ, শিক্ষক আব্দুস সালাম, খেলা ঘর নেত্রী সুমাইয়া আক্তার, আমেনা আক্তার , মো: নাদিম, শিক্ষার্থী লা’ মিয়াসহ খেলাঘর আসনের ভাইবোন, শিক্ষক, শিক্ষার্থী, অভিভাবকরা এসময় উপস্হিত ছিলেন। প্রভাত ফেরির পর ডিয়াবাড়ী মডেল হাইস্কুলে শহিদদের স্বরণে পুষ্পমাল্য অর্পণ করা হয়।