জাতীয় শিশু পুরস্কার প্রতিযোগিতায় শ্রীনগরের নুসরাতের স্বর্ণ পদক অর্জন

0
106

শ্রীনগর (মুন্সীগঞ্জ) প্রতিনিধি: শ্রীনগরের মেধাবী শিক্ষার্থী নুসরাত জাহান (১৪) জাতীয় শিশু পুরস্কারের ২টি বিভাগে স্বর্ণ পদক পেয়েছে। গত ৮ ফেব্রæয়ারি ওসমানী মিলনায়তনে রাষ্ট্রপতি মো. সাহাবুদ্দিন এর পক্ষে মহিলা ও শিশু বিষয়ক প্রতিমন্ত্রী সিমিন হোসেন (রিমি) নুসরাত জাহানের হাতে এই পুরস্কার তুলে দেন।

নুসরাত জাহান জাতীয় শিশু পুরস্কার প্রতিযোগিতা-২০২২ এ লোক সংগীত (খ) ও ভাব সংগীত (খ) বিভাগে প্রথম স্থান অধিকার করে। সে এর আগে ২০২১ সালে তৃতীয় স্থান লাভ করেছিল। নুসরাত বঙ্গবন্ধু শিশু কিশোর পদক জাতীয় পর্যায়ে দ্বিতীয় হয়েছিল। এছাড়া সে বঙ্গবন্ধু শিশু কিশোর মেলার গ বিভাগের রৌপ্য পদক, শাপলা কুড়ি প্রতিযোগিতার জাতীয় পর্যায়ে অংশ গ্রহন করে লোক সংগীত, নজরুল সংগীত ও দেশাত্ববোধক গানে চুড়ান্ত পুরস্কার পেয়েছে।

নুসরাত জাহান বর্তমানে শ্রীনগর সরকারি আব্দুল হাই খান উচ্চ বিদ্যালয়ের নবম শ্রেণির ছাত্রী। নুসরাত ৫ বছর বয়স থেকে গান শেখা শুরু করে। সে বুলবুল ললিতকলা একাডেমি (বাফা) থেকে ৫ বছর মেয়াদী লোকসংগীত সার্টিফিকেট কোর্স শেষ করে পরীক্ষায় প্রথম স্থান অধিকার করে।

নুসরাত জাহান শ্রীনগর উপজেলার শ্যামসিদ্ধি গ্রামের মো. কামাল হোসেন ও জোসনা বেগমের কন্যা। ২ বোনের মধ্যে নুসরাত জাহান ছোট। নুসরাতের বাবা কামাল হোসেন মেয়ের সফলতায় উচ্ছাস প্রকাশ করেছেন। তিনি মেয়ের জন্য সকালে কাছে দোয়া কামনা করেন।