আরও তিন মামলায় বিএনপি নেতা দুদুর জামিন

0
98

রাজধানীর পল্টন থানার নাশকতার তিন মামলায় বিএনপির ভাইস চেয়ারম্যান শামসুজ্জামান দুদুর জামিন মঞ্জুর করেছেন আদালত। প্রধান বিচারপতির বাসভবনে হামলার ঘটনায় রমনা থানার মামলায় হাইকোর্টে তার জামিন শুনানির জন্য অপেক্ষমাণ থাকায় কারামুক্ত হতে পারছেন না বলে জানিয়েছেন তার আইনজীবী।

মঙ্গলবার (২০ ফেব্রুয়ারি) ঢাকার অতিরিক্ত মেট্রোপলিটন ম্যাজিস্ট্রেট সুলতান সোহাগ উদ্দিন শুনানি শেষে এসব মামলায় তার জামিন মঞ্জুর করে আদেশ দেন। আসামিপক্ষের আইনজীবী সৈয়দ জয়নুল আবেদীন মেজবাহ বিষয়টি নিশ্চিত করেছেন।

আইনজীবী সৈয়দ জয়নুল আবেদীন মেজবাহ বলেন, পল্টন থানার নাশকতার তিন মামলায় বিএনপির ভাইস চেয়ারম্যান শামসুজ্জামান দুদুর জামিন মঞ্জুর করেছেন আদালত। দুদুর বিরুদ্ধে দায়ের করা ১০ মামলার মধ্যে তিনি ৯ মামলাই জামিন পেয়েছেন। প্রধান বিচারপতির বাসভবনে হামলার ঘটনায় রমনা থানার মামলায় হাইকোর্টে তার জামিন শুনানির জন্য অপেক্ষমাণ। এ মামলায় তিনি জামিন পেলে কারামুক্ত হতে পারবেন।

এর আগে রোববার ঢাকার অতিরিক্ত মেট্রোপলিটন ম্যাজিস্ট্রেট সুলতান সোহাগ উদ্দিন শুনানি শেষে রমনা থানার তিনটি, বাড্ডা থানার একটি ও পল্টন থানার একটি মামলায় জামিন মঞ্জুর করে আদেশ দেন।

জানা গেছে, ৫ নভেম্বর দিনগত রাত ১২টার পরপর গোয়েন্দা পুলিশ পরিচয়ে ১৫ থেকে ২০ জনের একটি দল শামসুজ্জামানের বড় বোনের ক্যান্টনমেন্টের বাসা থেকে গ্রেফতার করা হয়। প্রধান বিচারপতির বাসভবনে হামলা, পুলিশের ওপর হামলা ও পুলিশ সদস্য হত্যার অভিযোগের মামলায় পরদিন রিমান্ডে পাঠানোর আদেশ দেন আদালত। রিমান্ড শেষে গত ৯ নভেম্বর তাকে কারাগারে পাঠানো হয়। এরপর থেকে তিনি কারাগারে রয়েছেন।