বাগমারার তাহেরপুরে পান বরজে ভয়াবহ অগ্নিকান্ডে ৩০লাখ টাকার ক্ষয়ক্ষতি

0
116

রুস্তম আলী শায়ের, বাগমারা প্রতিনিধিঃ রাজশাহীর বাগমারা উপজেলার তাহেরপুর পৌরসভার ৫নং ওয়ার্ডে ৩টি পান বরজে অগ্নিকান্ডের ঘটনা ঘটেছে।

সোমবার বিকেল ৩টায় তাহেরপুর পৌরসভার ৫নং ওয়ার্ডের জামলই মহল্লার নামুপাড়া এই ভয়াবহ অগ্নিকান্ডের ঘটনা ঘটে।এতে প্রায় ৩০লক্ষ টাকার ক্ষয়ক্ষতি হয়েছে বলে জানিয়েছে পান বরজেরা মালিকেরা।
অগ্নিকান্ডের খবরে এলাকাবাসী ছুটে এসে আগুন নিয়ন্ত্রণ করার চেষ্টা করে কিন্তু তার আগেই ৩পান বরজে আগুন ছড়িয়ে পরে।অনেক চেষ্টার পরেও ৩টি বরজ রক্ষা করা সম্ভব হয়নি।

এলাকাবাসী সুত্রে জানা যায়,পৌরসভার জামলই গ্রামের পানচাষী আহসান হাবিব,সাইফুল বাগাতী ও লায়েব হোসেন এর পান বরজে আগুন লাগে।অনেকের ধারণা লায়েব হোসেন এর পান বরজ থেকে আগুনের সুত্রপাত হয়েছে।তবে পানচাষী লায়েব হোসেন এই ধারনা কে অস্বীকার করেন।

পানচাষী আহসান হাবিব বলেন,এই অগ্নিকান্ডে আমাদের ৩ পান বরজ সম্পূর্ণভাবে পুড়ে ছাই হয়ে গেছে। এতে কমপক্ষে ৩০লাখ টাকার ক্ষতি হয়েছে যা কৃষক হিসেবে আমাদের কাছে একদম অপূরণীয় ক্ষতি।
আশেপাশে ফায়ার সার্ভিসের অফিস থাকলে এই ক্ষয়ক্ষতি অনেকাংশে কমিয়ে আনা সম্ভব হতো বলে জানান এলাকাবাসী।সেই সাথে দ্রুত ফায়ার সার্ভিস স্টেশন স্থাপনের দাবি জানান তারা।