যুব সমাজকে মাদকমুক্ত রাখতে সব্বোর্চ ত্যাগ স্বীকার করবো: গোলাম মোস্তফা

0
236

স্টাফ রিপোর্টার: ইলিশা পুলিশ তদন্ত কেন্দ্রের আওতাধীনের যুব সমাজ কে মাদকমুক্ত রাখতে আমি সব্বোর্চ ত্যাগ শিকার করতে প্রস্তুত। মাদক একটা জীবন নয় শুধু, একটা পরিবার, একটা সমাজকে ধ্বংস করে দেয়। যুব সমাজ কে মাদক মুক্ত করতে পারলেই সোনার বাংলা গড়া সহজ হবে ।

আমার সিনিয়র স্যারদের নির্দেশে এবং ইলিশা রাজাপুরের সচেতন মানুষদের সহযোগীতায় ও ইলিশা পুলিশ তদন্ত কেন্দ্রের সহকর্মীদের সাথে নিয়ে সব্বোর্চ চেষ্টা করে যাচ্ছি মাদকমুক্ত ভোলা গড়তে। খোঁজ নিয়ে জানা যায়, ভোলার সবচেয়ে গুরুত্বপূর্ণ প্রবেশপথ বন্দরনগরী ইলিশা। এ ঘাট দিয়েই দেশের বিভিন্ন অঞ্চল থেকে মাদক প্রবেশ করে। আর সে মাদক কে নির্মূল করার জন্য একাধিক সফল অভিযান পরিচালনা করেছে ইলিশা ফাঁড়ির ইনচার্জ গোলাম মোস্তফা।

যার ফল হিসেবে ১১বার জেলা শ্রেষ্ঠ মাদক উদ্ধারকারী অফিসার হিসেবে সনদ ও নগদ অর্থ গ্রহন করেছে বরিশাল রেঞ্জ ডিআইজি ও ভোলার পুলিশ সুপার থেকে।

রাজাপুরের মাষ্টার জলিল, মাহাবুব চকিদার জানান গোলাম মোস্তফা সাহেব ইলিশা ফাঁড়িতে যোগদানের পর রাজাপুরের অনেক অপরাধ কমে গেছে। দুই একটা ঘটলেও অপরাধীরা পার পাইনি। তিনি রাজাপুরের অপরাধীদের কাছে আতঙ্কের নাম আর সাধারণ শান্তিপ্রিয় মানুষের আস্থাভাজন।

ইলিশা ইউনিয়ন আওয়ামীলীগ নেতা নুরুল ইসলাম ফরাজী, সাবেক ছাত্রলীগ নেতা সুমন বলেন, মাদকের বিরুদ্ধে জিরোট্রলারেন্স ইলিশা ফাঁড়ির আইসি সাহেব। মাষ্টার রফিকুল ইসলাম বলেন, ইভটিজিং দমনেও তিনি গুরুত্বপূর্ণ ভুমিকা রেখেছে। আগে স্কুলের আশেপাশে বখাটেরা ঘুরাঘুরি করতো এখন আর নাই এটার অবদান ইলিশা ফাঁড়ির আইসি সাহেবের।

এ ছাড়া আলোচিত কয়েকটি হত্যা মামলার রহস্য উদঘাটন, গরু চোর দমনে গুরুত্বপূর্ণ ভুমিকা রেখেছে গোলাম মোস্তফা। সামাজিক, মানবিক কাজেও প্রশংসনীয় রেঞ্জের শ্রেষ্ঠ এ মাদক উদ্ধারকারী অফিসার গোলাম মোস্তফা।