দুর্গাপুরে নারী ও পুরুষের জীবনমান উন্নয়নে নিরাপদ প্রকল্পের অবহিতকরন সভা

0
370

রাজেশ গৌড়,দুর্গাপুর(নেত্রকোনা) প্রতিনিধি: নেত্রকোনার দুর্গাপুরে কানাডিয়ান ফুডগ্রেইনস ব্যাংক এন্ড ওয়ার্লড রিনিউ ইউএসএ ও কানাডা অর্থায়নে নিরাপদ প্রকল্প (এগ্রিকালচার এন্ড লাইভলিহুড) অবহিতকর সভা অনুষ্ঠিত হয়েছে ।

সোমবার সকালে উপজেলা পরিষদ হলরুমে বেসরকারি সংস্থা পারি ডেভেলপমেন্ট ট্রাস্টের আয়োজনে এ সভা হয়। সভায় উপজেলা নির্বাহী কর্মকর্তা এম রকিবুল হাসানের সভাপতিত্বে প্রধান অতিথি হিসেবে বক্তব্যে রাখেন উপজেলা পরিষদের ভারপ্রাপ্ত চেয়ারম্যান পারভীন আক্তার।

স্বাগত বক্তব্যে রাখেন সংগঠনের নির্বাহী পরিচালক গাব্রিয়েল রোজারিও ও শুভেচ্ছা বক্তব্যে রাখেন দাতা সংস্থার ম্যানেজার জর্জ মিঠু গমেজ। এ সময় বিশেষ অতিথি হিসেবে উপস্থিত ছিলেন সহকারী কমিশনার (ভূমি) মোস্তাফিজুর রহমান, অধ্যক্ষ ফারুক আহমেদ তালুকদার,উপজেলা কৃষি কর্মকর্তা নিপা বিশ্বাস, মাধ্যমিক শিক্ষা অফিসার বজলুর রহমান আনছারী, প্রেসক্লাব সভাপতি নির্মলেন্দু সরকার বাবুল, ইউপি চেয়ারম্যান শিব্বির আহমেদ তালুকদার সহ বিভিন্ন দপ্তরের কর্মকর্তা ও সাংবাদিকবৃন্দ।

মাল্টিমিডিয়ার মাধ্যমে প্রকল্পটি সম্পর্কে তথ্য উপস্থাপন করেন প্রকল্পের প্রোগ্রাম ব্যবস্থাপক কমল পাল৷

জানা যায় এ প্রকল্পটি , দুর্গাপুর উপজেলার কাকৈরগড়া ও গাঁওকান্দিয়া ইউনিয়নে নারী ও পুরুষ দলের সদস্যদের মাধ্যমে বৈচিত্রময় কৃষি অনুশীলন, কৃষি উৎপাদন বৃদ্ধি ও জীবিকায়ন ব্যবস্থার উন্নয়ন, লক্ষিত পরিবারের সদস্যদের সুসম ও পুষ্টিকর খাবার ব্যবস্থার উন্নয়ন এবং স্বাস্থ্যবিধি অনুশীলন, অনগ্রসর জনগোষ্ঠীর সামাজিক ক্ষমতায়ন সহ বিভিন্ন বিষয় নিয়ে কাজ করবে।