দুর্গাপুরে শহীদ মিনার আঙিনা পরিচ্ছন্নতা অভিযান ও বিভিন্ন দাবিতে অবস্থান কর্মসূচি

0
98

রাজেশ গৌড়, দুর্গাপুর (নেত্রকোনা) প্রতিনিধি: মহান ভাষার মাস উপলক্ষে নেত্রকোনার দুর্গাপুর কেন্দ্রীয় শহীদ মিনার আঙিনা পরিচ্ছন্নতা অভিযান, তারুণ্যের শিল্প আড্ডা ও বিভিন্ন দাবি নিয়ে অবস্থান কর্মসূচি হয়েছে৷ শনিবার দুপুরে এ কর্মসূচির আয়োজন করে জনপদ প্রাণ ও প্রকৃতি ফাউন্ডেশন। আয়োজনটির সার্বিক সহযোগিতায় ছিল বীর মুক্তিযোদ্ধার সন্তানবৃন্দ।

জনপদ প্রাণ ও প্রকৃতি ফাউন্ডেশন এর চেয়ারম্যান জনপদ চৌধুরীর সঞ্চালনায় প্রধান অতিথি হিসেবে উপস্থিত থেকে পরিচ্ছন্নতা অভিযানের উদ্বোধন করেন বীর মুক্তিযোদ্ধা সোহরাব হোসেন তালুকদার। এ সময় বিশেষ অতিথি হিসেবে উপস্থিত ছিলেন বীর মুক্তিযোদ্ধা আব্দুল আজিজ,বীর মুক্তিযোদ্ধা ডা.ওয়াসিম উদ্দিন, সুসং সরকারি মহাবিদ্যালয়ের অধ্যাপক মোঃ রফিকুল ইসলাম,পৌর কাউন্সিলর নুরুল আকরাম খান, ঘাতক দালাল নির্মূল কমিটির সাধারণ সম্পাদক কবি দুনিয়া মামুন,সাংবাদিক আরিফুর রহমান পাপন, কবি বিদ্যুৎ সরকার, শিক্ষক জাহাঙ্গীর আলম, মহিলা ভাইস চেয়ারম্যান পদপ্রার্থী জাকিয়া সুলতানা জবা, বীর মুক্তিযোদ্ধার সন্তান মোঃ আজিজুল ইসলাম, কবি মাহমুদুল হাসান শাওন, মোঃ মতিউর রহমান, মোঃ সাইফুল ইসলাম, বিকাশ সরকার, আবিদুর ইসলাম তালুকদার, উপজেলা ছাত্র ইউনিয়নের সভাপতি মোঃ নুর আলম খান সহ জনপদ প্রাণ ও প্রকৃতি ফাউন্ডেশনের সদস্যবৃন্দ।

পরে শহীদ মিনার চত্বরে পড়ে থাকা ময়লা-আবর্জনা পরিস্কার করেন সংগঠনের সদস্যরা। এরপর বিভিন্ন দাবি নিয়ে শহীদ মিনারের সামনে অবস্থান করেন অতিথিবৃন্দ সহ সংগঠনের সদস্যরা।

অবস্থান কর্মসূচিতে বক্তারা বলেন, প্রতিটি শহীদ মিনার আঙিনা আমাদের রাষ্ট্র জীবনের মূল চেতনা বিকাশের জায়গা। অথচ দুর্গাপুরের শহীদ মিনার আঙিনাটি আজ ময়লার ভাগাড়ে পরিণত হয়েছে, যা কোনভাবেই কাম্য নয়। শহীদ মিনার আঙিনা, যা শহীদ সন্তোষ পার্ক নামে খ্যাত। এই আঙিনাটির পবিত্রতা রক্ষায় একটি স্থায়ী ও নান্দনিক বাউন্ডারি যেমন দরকার, ঠিক তেমনিভাবে এখানে একটি- “চেতনা একাত্তর মুক্তমঞ্চ”স্থাপিত হলে সারা বছর এই আঙিনাটি পরিচ্ছন্ন ও উৎসবমূখর থাকবে। এসব দাবি বাস্তবায়নের জন্য স্থানীয় সংসদ সদস্যের হস্তক্ষেপ কামনা করেন বক্তারা।