মানুষ জেনে-শুনেই শেখ হাসিনাকে ভোট দিয়েছে: কাদের

0
73
ফাইল ছবি

নির্বাচন বাতিলের দাবীতে বিএনপির কর্মসূচির বিষয়ে আওয়ামী লীগের সাধারণ সম্পাদক বলেছেন, মানুষ জেনে-শুনেই শেখ হাসিনাকে ভোট দিয়েছে। দেশের উন্নয়ন ও মানুষের গণতান্ত্রিক অধিকার রক্ষা করাই আওয়ামী লীগ সরকারের লক্ষ্য। শনিবার (১৭ ফেব্রুয়ারি) দুপুরে রাজধানীর ধানমন্ডিতে আওয়ামী লীগ সভাপতির রাজনৈতিক কার্যালয়ে সংবাদ সম্মেলনে এ মন্তব্য করেন তিনি।

বিএনপি ঘুরে দাঁড়াবে কবে- দলটির নেতাদের প্রতি এমন প্রশ্ন রেখেছেন আওয়ামী লীগের সাধারণ সম্পাদক এবং সেতুমন্ত্রী ওবায়দুল কাদের বলেন, বিএনপি মহাসচিব মির্জা ফখরুল ইসলাম আলমগীর সাহেব কারাগার থেকে বের হয়ে একই সাজানো নাটকের পুনরাবৃত্তি শুরু করেছেন। এখন তারা নাকি আবার ঘুরে দাঁড়বেন। তো প্রশ্ন হচ্ছে, কোথা থেকে কোথায় ঘুরে দাঁড়িয়েছিলেন, আবার কোথা থেকে কোথায় ঘুরবেন? সেটা আমাদের জানা নেই।

বিএনপির কথার ফুলঝুড়ি অনেক শুনেছেন উল্লেখ করে আওয়ামী লীগ সাধারণ সম্পাদক বলেন, তারা একই কথা বারবার বলে জনগণের কাছে নিজেদের খাটো করছে। জনগণের সাথে কোনো সম্পৃক্ততা নেই দলটির। বারবার আন্দোলনের ডাক দিয়ে ব্যর্থ হয়েছে বিএনপি।

বিএনপির চেয়ে বড় উগ্রবাদী দল আর নেই মন্তব্য করে তিনি বলেন, ৭৫- এ বঙ্গবন্ধুকে হত্যার মূলহোতা জিয়াউর রহমান। ২১ আগস্ট পরিকল্পিতভাবে হামলা করে বর্তমান প্রধানমন্ত্রী শেখ হাসিনাকে হত্যার চেষ্টা করেছিল বিএনপি। অথচ যাদের হাতে রক্তের দাগ, তারা হত্যার রাজনীতির জন্য আওয়ামী লীগকে দোষারোপ করে। ওই হামলার ঘটনায় তারা জজ মিয়া নাটক সাজিয়েছিল।

দেশে আন্দোলন করার মতো অবজেকটিভ কনডিশন নেই জানিয়ে তিনি বলেন, বিএনপির হাতে কোনো ইস্যু নেই। তারা দায়ে পড়ে ইস্যু খুঁজে বেড়ান। … বিএনপি মনে করেছিল, নির্বাচন প্রতিহত করতে পারবে। কিন্তু তাদের সেই স্বপ্ন দুঃস্বপ্নে পরিণত হয়েছে। তারা বলেছিল, নির্বাচনের পর আমরা সরকার গঠন করতে পারবো না। তারা আরও বলেছিলেন, সরকার গঠন করতে পারলেও কয়েক দিনের বেশি টিকবে না। তাদের এসব বক্তব্যের বাস্তবতা কতটুকু? আসলে হতাশা থেকে বিএনপি নেতারা এখন অনেক কিছুই বলছেন।