ছুটির দিনে সড়কে ঝরল ১৭ প্রাণ

0
64

ময়মনসিংহের ফুলপুর উপজেলার বাবলু আহমেদ (৪৫) স্ত্রী ও ছেলেকে নিয়ে সিএনজিচালিত অটোরিকশায় চড়ে যাচ্ছিলেন সদর উপজেলার শম্ভুগঞ্জে। সেখানকার চর ইশ্বরদিয়া গ্রামে মারা যাওয়া এক আত্মীয়ের জানাজায় অংশ নিতে যাচ্ছিলেন তিনি। কিন্তু পথেই একটি বাসের সঙ্গে মুখোমুখি সংঘর্ষে এই পরিবারের তিনজনসহ সাতজন মৃত্যুবরণ করে। গতকাল শুক্রবার সকাল ১১টায় এ দুর্ঘটনা ঘটে।

এ ছাড়া মৌলভীবাজার, জামালপুর, চুয়াডাঙ্গা, কুমিল্লা, রাজবাড়ী, চট্টগ্রাম ও সাতক্ষীরায় সড়ক দুর্ঘটনায় আরো ১০ জনের মৃত্যু হয়েছে।প্রতিনিধিদের পাঠানো খবর :

ময়মনসিংহ সদর উপজেলার আলালপুরসংলগ্ন বড়বিলা এলাকার দুর্ঘটনায় নিহতরা হলো জেলার ফুলপুর উপজেলার বাবলু আহমেদ (৪৫), তাঁর স্ত্রী শিলা আক্তার (৩৫) ও তাঁদের ছেলে সাদমান (৭)। এ ছাড়া নিহত হয়েছেন সিএনজিচালিত অটোরিকশার চালক ফুলপুর উপজেলার আলামিন হোসেন (৩৫) এবং ধোবাউড়ার গোলাম মোস্তফা (৫০)। সন্ধ্যায় এ রিপোর্ট লেখা পর্যন্ত অন্য দুজনের পরিচয় পাওয়া যায়নি।

স্থানীয় লোকজন জানায় দুটি যানই দ্রুতগতিতে চলছিল। এর মধ্যে অটোরিকশাটি বেপরোয়া গতিতে একটি গাড়িকে ওভারটেক করে সামনে যাওয়ার সময় উল্টো দিক থেকে আসা বাসের সঙ্গে মুখোমুখি সংঘর্ষ হয়। এতে অটোরিকশাটি ছিটকে সড়ক থেকে দূরে গিয়ে পড়ে। সব যাত্রী এর ভেতরেই মারা যায়।
এলাকাবাসী বাসটি আটক করলেও চালক পালিয়ে যান।

খবর পেয়ে ঘটনাস্থলে আসা নিহত বাবলুর চাচাতো ভাই শামীম মিয়া জানান, বাবলু ফুলপুর বাজারের কাপড় ব্যবসায়ী ছিলেন। শুক্রবার দুপুরে মৃত আত্মীয়ের জানাজা পড়তে যাচ্ছিলেন তিনি।

নিহত চালক আলামীনের স্ত্রী রহিমা আক্তার জানান, আলামীনের জ্বর ছিল। এর পরও তিনি গাড়ি নিয়ে বের হয়েছিলেন টাকা আয়ের জন্য।

ফায়ার সার্ভিসের সহকারী পরিচালক মাছুদ সরদার জানান, তাঁরা দুর্ঘটনার খবর পেয়ে সঙ্গে সঙ্গে ঘটনাস্থলে আসেন। অটোরিকশার ভেতরে লাশগুলো থেঁতলে গিয়েছিল।

কোতোয়ালি থানার ওসি (তদন্ত) আনোয়ার হোসেন বলেন, এ ঘটনায় কোতোয়ালি থানায় বাসচালককে আসামি করে একটি মামলাও হয়েছে। দুর্ঘটনার খবর পেয়ে ঘটনাস্থলে আসেন জেলা প্রশাসক মোহাম্মদ দিদারে আলম মাকসুদ চৌধুরী। তিনি নিহতদের দাফনের জন্য ২০ হাজার টাকা করে দেওয়ার ঘোষণা দেন। এ ছাড়া ঘটনা তদন্তে পাঁচ সদস্যবিশিষ্ট একটি কমিটি গঠনের কথাও তিনি জানান।

মৌলভীবাজারে তিনজনের মৃত্যু

মৌলভীবাজারের রাজনগর উপজেলায় দুটি সিএনজিচালিত অটোরিকশার মুখোমুখি সংঘর্ষে তিনজন নিহত ও চারজন আহত হয়েছে। গতকাল বিকেলে ময়নার দোকান এলাকায় মৌলভীবাজার-সিলেট আঞ্চলিক মহাসড়কে এ দুর্ঘটনা ঘটে।

নিহতরা হলেন রাজু আহমদ (২০), শাহেল আহমদ (২২) ও ফাহিম ওরফে নাঈম আহমদ (২০)। রাজু ও শাহেল ঘটনাস্থলেই মারা যান। আর হাসপাতালে নেওয়ার পর নাঈমের মৃত্যু হয়। আহতদের মধ্যে রয়েছে দাশটিলা গ্রামের সেনাই বেগম (৫০), তাঁর দুই মেয়ে রিমা বেগম (১৫) ও পিমা বেগম (১২)। আহতদের হাসপাতালে ভর্তি করা হয়েছে।

মোটরসাইকেল দুর্ঘটনায় দুই বন্ধু নিহত

জামালপুর সদর উপজেলার শাহবাজপুরে গতকাল দুপুরে গাছের সঙ্গে মোটরসাইকেলের ধাক্কায় আরোহী দুই বন্ধু প্রাণ হারিয়েছে। নিহতরা হলো শাহবাজপুরের কাছারীপাড়ার কাকন (১৬) ও ভেলা পিঙ্গলহাটি গ্রামের সিনাত টিকাদার (১৫)। তারা দুজন দশম শ্রেণির ছাত্র ছিল।

কাকনের মামা তোতা মিয়া কালের কণ্ঠকে জানান, কাকন তার বন্ধু সিনাতকে নিয়ে মোটরসাইকেলে জামালপুর শহরে যাচ্ছিল। বাড়ির কাছেই মোটরসাইকেলটি নিয়ন্ত্রণ হারিয়ে দুর্ঘটনাটি ঘটে।

বাসের ধাক্কায় নিহত মোটরসাইকেলচালক

গতকাল সকালে চুয়াডাঙ্গার দামুড়হুদা উপজেলার তালসারি মোড়ে পিকনিকের বাসের ধাক্কায় মোটরসাইকেল আরোহী মফিজ উদ্দিন (৬৪) নিহত হন। তাঁর বাড়ি উপজেলার চন্দ্রবাস গ্রামে।

ট্রাক্টরের চাপায় বৃদ্ধা নিহত

কুমিল্লার দেবীদ্বার উপজেলার জাফরগঞ্জ ইউনিয়নে কুমিল্লা-সিলেট আঞ্চলিক মহাসড়কে ট্রাক্টরের চাপায় পিষ্ট হয়ে এক নারী প্রাণ হারান। নিহত ফিরোজা বেগমের (৬৫) বাড়ি উপজেলার বারেরা (খোদাইচর) গ্রামে। ভিক্ষা করে জীবিকা নির্বাহ করতেন তিনি।

পাংশায় ব্যবসায়ীর মৃত্যু

গতকাল বিকেলে রাজবাড়ীর পাংশা উপজেলার মাছপাড়া এলাকায় ট্রাকের ধাক্কায় মোটরসাইকেল আরোহী লুত্ফর রহমান (৩৫) নিহত হন। তিনি খামারবাড়ী গ্রামের ছাদেক সরদারের ছেলে ও কালুখালী বাজারের ব্যবসায়ী ছিলেন।

প্রাণ হারালেন স্কুটি আরোহী বৃদ্ধ

চট্টগ্রামের রাউজান উপজেলার জলিলনগরে গতকাল বিকেলে মাইক্রোবাসের চাপায় স্কুটি আরোহী এক বৃদ্ধ নিহত হন। নিহত নুরুল আলম ওরফে আলম ভাণ্ডারীর (৭৫) বাড়ি উপজেলার মোহাম্মদপুর গ্রামে।

পিকআপের ধাক্কায় যুবকের মৃত্যু

সাতক্ষীরার কালীগঞ্জ উপজেলার উত্তর রঘুনাথপুরে বৃহস্পতিবার দিবাগত রাতে দ্রুতগতির পিকআপের ধাক্কায় মারা যান লুৎফর রহমান (২৮)। তিনি উত্তর রঘুনাথপুর গ্রামের রফিকুল ইসলাম সরদারের ছেলে।