ড. ইউনূসের বিরুদ্ধে মামলায় সরকারের হাত নেই : আইনমন্ত্রী

0
58
ফাইল ছবি।

আইনমন্ত্রী আনিসুল হক বলেছেন, ‘ড. মুহাম্মদ ইউনূসের বিরুদ্ধে মামলায় সরকারের কোনো হাত নেই।’ আজ শুক্রবার (১৬ ফেব্রুয়ারি) ব্রাহ্মণবাড়িয়ার আখাউড়া রেলজংশন স্টেশনে সাংবাদিকদের সঙ্গে আলাপকালে এ কথা বলেন তিনি।

আনিসুল হক বলেন, ‘ড. ইউনূসের ব্যাপারে আমি স্পষ্ট করে বলতে পারি, প্রথম কথা হচ্ছে—ন্যাশনাল বোর্ড অব রেভিনিউ (জাতীয় রাজস্ব বোর্ড) তার বিরুদ্ধে মামলা করেছে। স্বাধীন দুর্নীতি দমন কমিশন (দুদক) তার বিরুদ্ধে মামলা করেছে। এগুলোতে সরকারের কোনো হাত নেই।’

এ সময় সাংবাদিকদের এক প্রশ্নের জবাবে বিএনপির সমালোচনা আইনমন্ত্রী বলেন, ‘আপনারা দেখেছেন, তারা (বিএনপি) কত ভাঙচুর করেছে। আপনারা দেখেছেন, তারা রেলগাড়ির বগিতে মানুষ পুড়িয়ে মেরেছে। আপনারা দেখেছেন, ২০১৩ সালে তারা বাসের মধ্যে আগুন দিয়ে মানুষ পুড়িয়েছে। এই ভাঙচুর, মানুষ মারা, আগুন দেওয়া—এগুলো বিএনপির অভ্যাস।’

এদিন দুপুরে কসবা উপজেলার কুটি বাজার-কসবা পুরোনো বাজার ডিসি সড়কের বিজনা নদীতে একটি সেতুর উদ্বোধন করেন আইনমন্ত্রী। ২৪ ফুট প্রস্থ ও ৮৮ ফুট দীর্ঘ এই সেতু নির্মাণে ব্যয় হয়েছে দুই কোটি ৬৩ লাখ টাকা।

এ সময় উপস্থিত ছিলেন কসবা উপজেলা পরিষদের চেয়ারম্যান ও উপজেলা আওয়ামী লীগের সাধারণ সম্পাদক মো. রাশেদুল কাউছার ভূঁইয়া, ব্রাহ্মণবাড়িয়া স্থানীয় সরকার প্রকৌশল অধিদপ্তরের নির্বাহী প্রকৌশলী মো. আবদুল মান্নান, কসবা উপজেলা নির্বাহী কর্মকর্তা (ইউএনও) মো. শাহরিয়ার মুক্তার ও কসবা পৌরসভার মেয়র মো. গোলাম হাক্কানীসহ আরও অনেকে।