ঘোড়াঘাটে অবৈধ ভাবে ধান মজুদ রাখায় ৫০ হাজার টাকা জরিমানা

0
38
দিনাজপুরের ঘোড়াঘাটে অবৈধ ভাবে ধান মজুদ রাখায় ভ্রাম্যমাণ আদালতের অভিযান

ঘোড়াঘাট (দিনাজপুর) প্রতিনিধিঃ দিনাজপুরের ঘোড়াঘাটে ৫০ কেজি ওজনের ৪শ বস্তা ধান অবৈধ ভাবে মজুদ রাখার দায়ে কৃষি বিপনণ আইনে এক ব্যবসায়ীর কাছ থেকে ৫০ হাজার টাকা জরিমানা আদায় করেছেন ভ্রাম্যমাণ আদালত।

বৃহস্পতিবার বেলা সাড়ে ১২টার দিকে উপজেলার রানীগঞ্জ বাজারের ধান ব্যবসায়ী মো. শাহাজামালের গুদামে অভিযান পরিচালনা করে ভ্রাম্যমাণ আদালত এ জরিমানা করেন।

ভ্রাম্যমাণ আদালত পরিচালনা করেন, উপজেলা নির্বাহী অফিসার ও নির্বাহী ম্যাজিস্ট্রেট মো. রফিকুল ইসলাম। এ সময় তার সাথে ছিলেন, সহকারী কমিশনার ভূমি ও নির্বাহী ম্যাজিস্ট্রেট মো. মাহমুদুল হাসান, ঘোড়াঘাট থানা ওসি আসাদুজ্জামান আসাদ, উপজেলা খাদ্য নিয়ন্ত্রক মো. ইউনুছ আলী মন্ডল, ওসি এলএসডি রেজবানুল হক।

এ বিষয়ে উপজেলা নির্বাহী অফিসার ও নির্বাহী ম্যাজিস্ট্রেট মো. রফিকুল ইসলাম জানান গোপন সংবাদের ভিত্তিতে অবৈধ ভাবে ধান মজুদ রাখার বিষয়টি জানতে পারি। পরে ভ্রাম্যমাণ আদালতের মাধ্যমে কৃষি বিপনণ আইনে জরিমানা করা হয়। তিনি আরও বলেন বাজারে কৃত্রিম সংকট সৃষ্টি করে ভোক্তার অধিকার ক্ষুন্ন করে খাদ্য পণ্য মজুদ করার কোব সু্যোগ নেই। ব্যবসায়ীকে মজুদকৃত ধান গুলো আজ বিকাল ৪ টার মধ্যে বাজারজাত করতে বলা হয়েছে। ব্যর্থতায় কঠোর আইনগত ব্যবস্থা গ্রহন করা হবে। যারা এই কাজে জড়িত থাকবে জনস্বার্থে তাদের বিরুদ্ধে অভিযান অব্যাহত থাকবে।