পোরশায় দুই দিবসের প্রস্তুতি মূলক সভা

0
140

পোরশা (নওগাঁ) প্রতিনিধিঃ যথাযোগ্য মর্যাদায় শহীদ দিবস ও আন্তর্জাতিক মাতৃভাষা দিবস ঐতিহাসিক ৭ই মার্চ দিবস পালন উপলক্ষে প্রস্তুতিমূলক সভা অনুষ্ঠিত হয়।

আজ ১৪ই ফেব্রুয়ারি বুধবার বেলা ১১ঃ০০ টায় পোরশা উপজেলা পরিষদ আয়োজিত পরিষদ মিলনায়তনে এ সভা অনুষ্ঠিত হয়।

মোঃ মনিরুজ্জামান উপজেলা নির্বাহী অফিসার (ভারপ্রাপ্ত) এর সভাপতিত্বে প্রধান অতিথির বক্তব্য রাখেন মানবতার ফেরিওয়ালা অসহায় মানুষের বন্ধু জেলার শ্রেষ্ঠ উপজেলা চেয়ারম্যান জনাব আলহাজ্ব অধ্যক্ষ শাহ্ মঞ্জুর মোর্শেদ চৌধুরী।

প্রান্তিক পর্যায়ের এই পোরশা উপজেলায দিবস দুটি যেন সঠিকভাবে যথাযথ মর্যাদায় উদযাপিত হয় এজন্য মাধ্যমিক শিক্ষা অফিসার ও কমিটির আবহাওয়াকে নির্দেশক্রমে অনুরোধ করলেন। দেখা গেছে নামে মাত্র বিদ্যালয়ে এসে পতাকা উত্তোলন করে তবারক বিতরণ করে চলে যান প্রধাণেরা এমনটা যেন না হয় ও রাষ্ট্রীয় নির্দেশ মোতাবেক যেন পতাকা উত্তোলন করা হয় সে ব্যাপারেও বিশদ আলোচনা করেন তিনি।

উপজেলা ভাইস চেয়ারম্যান কাজিবুল ইসলাম দিবসটির তাৎপর্য তুলে ধরে বলেন এবারের দিবসটি যেন ভিন্ন আঙ্গিকে সাজানো হয় ।

অনুষ্ঠানে দিবস দুটি কিভাবে আরো নান্দনিক আকর্ষণীয় করা যায় এ ব্যাপারে শিক্ষক সাংবাদিকদেরও মতামত গ্রহণ করা হয়। উপজেলার প্রতিটা শিক্ষা প্রতিষ্ঠানে শহীদ মিনার স্থাপিত হয়েছে কিনা এ ব্যাপারে নিশ্চিত হওয়ার জন্য উপজেলা মাধ্যমিক শিক্ষা অফিসারকে সভায় বলা হয়। অনুষ্ঠানে উপজেলার ছয় ইউনিয়নের চেয়ারম্যান মহিলা ভাইস চেয়ারম্যান মমতাজ কৃষি অফিসার, শিক্ষক, বিভিন্ন দপ্তরের কর্মকর্তা কর্মচারীবৃন্দ উপস্থিত ছিলেন ।