শেরপুরে হত্যা মামলায় ছাত্রলীগ সভাপতি কারাগারে

0
229

শেরপুর (বগুড়া) প্রতিনিধি: বগুড়ার শেরপুরে হত্যা মামলায় অভিযোগপত্রভুক্ত আসামি উপজেলা ছাত্রলীগের সভাপতি হুমায়ুন কবির ওরফে ড্যানি (৩৩) কে কারাগারে পাঠিয়েছে।

সে একজন সিএনজিচালিত অটোরিকশাচালককে ছুরিকাঘাত করে হত্যা মামলার আসামি। (১৩ ফেব্রæয়ারি) সোমবার দুপুরে ড্যানি বগুড়া জেলা ও দায়রা জজ আদালতে হাজিরা দিতে গেলে বিচারক তাঁকে গ্রেফতার করে কারাগারে পাঠানোর আদেশ দেয়। বিষয়টি নিশ্চিত করেন কোর্ট ইন্সপেক্টর মোছাদ্দেক হোসেন।

মামলার এজাহার সূত্রে জানা যায়, ২০১৯ সালের ২৮ ডিসেম্বর শাজাহানপুর উপজেলার নগর রাজারামপুর গ্রামে জমি নিয়ে বিরোধের জেরে আলমগীর হোসেন নামের এক সিএনজিচালিত অটোরিকশা চালককে ছুরিকাঘাত করে হত্যা করে প্রতিপক্ষ। ওই ঘটনায় ৩০ ডিসেম্বর নিহত ব্যক্তির ছোট ভাই মনিরুজ্জামান লিমন বাদী হয়ে শাজাহানপুর থানায় ২০ জনের নাম উল্লেখ করে একটি হত্যা মামলা দায়ের করে। ওই মামলায় এজাহারভুক্ত আসামি শেরপুর উপজেলা ছাত্রলীগের শেরপুর উপজেলা কমিটির সভাপতি হমায়ুন কবির ড্যানি। এই মামলায় জামিনে মুক্ত ছিল তিনি। স¤প্রতি আদালতে চার্জশিট জামা দেওয়ার পর সোমবার তিনি আদালতে হাজিরা দিতে গেলে তাকে গ্রেফতার করা হয়। এ বিষয়ে বগুড়া জেলা ছাত্রলীগের সাধারণ সম্পাদক আল মাহিদুল ইসলাম জয় বলেন, ‘এ বিষয়ে আমার কাছে কোনো সঠিক তথ্য নেই। তবে যেহেতু এটা আদালতের বিচারিক বিষয়, আমি কোনো মন্তব্য করতে চাই না।’

উল্লেখ্য, গত বছরের ২৩ মার্চ এক কর্ম সভায় গালিব সরকারকে শেরপুর উপজেলা ছাত্রলীগের সভাপতি এবং মো. হুমায়ুন কবির ওরফে ড্যানিকে সাধারণ সম্পাদক করে এক কমিটি ঘোষণা করা হয়। তখন অভিযোগ উঠেছিল ওই কমিটির সাধারণ সম্পাদক একটি হত্যা মামলার অভিযুক্ত আসামি।

আর সভাপতি বঙ্গবন্ধুকে নিয়ে কটূক্তি করার অভিযোগে তথ্যপ্রযুক্তি আইনে হওয়া মামলার আসামি। এ কারণে ছাত্রলীগের একটি অংশ কমিটি প্রত্যাখ্যান করে বিভিন্ন সময়ে বিক্ষোভ মিছিল ও সমাবেশ করে। এরপর একই বছর ২৬ জুন হুমায়ুন কবির ড্যানিকে সভাপতি ও সাদায়েত জামান নিহালকে সাধারণ সম্পাদক করে নতুন আংশিক কমিটি ঘোষণা করা হয়।