যাত্রাবাড়ীতে ৮ ছিনতাইকারী এবং পরিবহন চাঁদাবাজসহ মোট ১১ জন আটক

0
68

মনির হোসেন জীবন: রাজধানীর যাত্রাবাড়ী এলাকায় পৃথক অভিযান চালিয়ে ৮ জন ছিনতাইকারী ও ৩ জন চাঁদাবাজ সহ মোট ১১ জন অপরাধীকে গ্রেফতার করেছে র‌্যাপিড এ্যাকশন ব্যাটালিয়ন (র‌্যাব)।

এসময় তাদের নিকট থেকে ছিনতাই কাজে ব্যবহৃত ৭টি ধারালো চাকু, ২ টি মোবাইল ফোন, নগদ-৫৭০ টাকা ও ২টি কাঁঠের লাঠি উদ্ধার করা হয়।

আজ সোমবার র‌্যাব-১০ এর সহকারী পুলিশ সুপার এবং সহকারী পরিচালক (মিডিয়া) এম. জে. সোহেল এসব তথ্য জানান।

তিনি জানান, গোপন সংবাদের ভিত্তিতে র‌্যাব-১০ এর একটি দল আজ মধ্যরাতে এবং রোববার রাতে রাজধানীর যাত্রাবাড়ী এলাকায় পৃথক অভিযান চালিয়ে তাদের আটক করে।

গ্রেফতারকৃত ব্যক্তিরা হলো, সাব্বির (২৮), রাব্বী (২১), মুন্না (২৫), মোঃ সুমন (২২) ও রাব্বী (২৩) মোঃ মামুন (২২), শরীফ (২২) ও মোঃ ফারুক (৩০)।

আটককৃত তিন পরিবহন চাঁদাবাজ হলো, মোঃ আলমাছ মিয়া (৩৮), মো: বাবু (১৯) ও মোঃ ইমন (১৯)।

মুন্সিগঞ্জ, নারায়ণগঞ্জ, নেত্রকোনা, ময়মনসিংহ, কিশোরগঞ্জ, মাদারীপুর, পটুয়াখালী ও ফেনী জেলায় তাদের গ্রামের বাড়ি।

এসময় তাদের নিকট থেকে ছিনতাই কাজে ব্যবহৃত মোট ৭টি ধারালো চাকু ও দুটি ফোন সেট উদ্ধারমূলে জব্দ করা হয়।

র‌্যাবের এ কর্মকর্তা জানান, এছাড়া একই রাতে র‌্যাব-১০ এর অপর একটি দল যাত্রাবাড়ী এলাকায় অভিযান চালিয়ে আন্তঃজেলা ট্রাক, কাভার্ড ভ্যান, লরী ও সিএনজিসহ বিভিন্ন পরিবহন থেকে অবৈধভাবে চাঁদা আদায় করাকালে ৩ জন চাঁদাবাজকে গ্রেফতার করেছে।

এসময় তাদের নিকট থেকে আদায়কৃত চাঁদা নগদ-৫৭০ টাকা ও ২টি কাঠের লাঠি উদ্ধার করা হয়।

র‌্যাব বলছে, প্রাথমিক জিজ্ঞাসাবাদে জানা যায়, গ্রেফতারকৃত ব্যক্তিরা বেশ কিছুদিন যাবৎ যাত্রাবাড়ীসহ আশপাশের বিভিন্ন এলাকায় পথচারীদের ধারালো চাকুর ভয় দেখিয়ে টাকা-পয়সা ও মোবাইল ফোনসহ বিভিন্ন মূল্যবান সম্পদ ছিনতাই এবং আন্তঃজেলা ট্রাক, কাভার্ড ভ্যান, লরী ও সিএনজিসহ বিভিন্ন পরিবহনের চালক ও হেলাপারদের বিভিন্ন প্রকার ভয়ভীতি প্রদর্শন করে অবৈধভাবে চাঁদা উত্তোলন করে আসছিল। তাদের বিরুদ্ধে নিয়মিত মামলা দায়ের এবং তাদেরকে সংশ্লিষ্ট থানায় হস্তান্তর করা হয়েছে।