ঢাকায় দক্ষিণ এশীয় এয়ারলাইনগুলোর মধ্যে সহযোগিতা বিষয়ে গোলটেবিল বৈঠক অনুষ্ঠিত

0
135

ঢাকা, ফেব্রুয়ারি ১০, ২০২৪: বৈশ্বিক মেগা এয়ারলাইনগুলোর সাথে প্রতিযোগিতায় টিকে থাকার স্বার্থে দক্ষিণ এশীয় দেশগুলোর নিজস্ব সম্ভাবনা কাজে লাগানো এবং এ অঞ্চলে এয়ারলাইনগুলোর অবস্থা সুদৃঢ় করতে সরকারী ও বেসরকারী এয়ারলাইনগুলোর মধ্যে একটি আঞ্চলিক এলায়েন্স গড়ে তোলার ওপর গুরুত্ব আরোপ করে আজ ঢাকার প্যান প্যাসিফিক হোটেলে এক গোলটেবিল বৈঠক অনুষ্ঠিত হয়।

তিন দিনব্যাপী আন্তর্জাতিক পর্যটন মেলা বিমান-ঢাকা ট্রাভেল মার্ট ২০২৪ এর সমাপনী দিনে “দক্ষিণ এশীয় এয়ারলাইনগুলোর মধ্যে বৃহত্তর সহযোগিতা” শীর্ষক গোলটেবিল বৈঠকটির আয়োজন করে ভ্রমণ ও পর্যটন বিষয়ক প্রকাশনা বাংলাদেশ মনিটর। অনুষ্ঠানে মুল প্রবন্ধ উপস্থাপনা করেন বিশিষ্ট এভিয়েশন বিশেষজ্ঞ উইং কমান্ডার এটিএম নজরুল ইসলাম।

অনুষ্ঠানে প্রধান অতিথি হিসেবে উপস্থিত ছিলেন বিমান বাংলাদেশ এয়ারলাইন্সের ব্যবস্থাপনা পরিচালক ও প্রধান নির্বাহী শফিউল আজিম। সঞ্চালনার দায়িত্বে ছিলেন বাংলাদেশ মনিটর সম্পাদক কাজী ওয়াহিদুল আলম।

দক্ষিণ এশীয় অঞ্চলে আকাশ ভ্রমণে ক্রমবর্ধমান চাহিদা, এতদঅঞ্চলে বেসামরিক বিমান পরিবহণ শিল্পের সম্ভাবনা এবং আঞ্চলিক এয়ারলাইনগুলোর মধ্যে পারস্পারিক সহযোগিতার সম্ভাব্য ক্ষেত্রসহ বিভিন্ন বিষয় আলোচনায় স্থান পায় ।

আলোচনায় অংশগ্রহন করেন বাংলাদেশে কার্যক্রম পরিচালনাকারী বিভিন্ন দক্ষিণ এশীয় এয়ারলাইনের উর্ধ্বতন কর্মকর্তাবৃন্দ। অংশগ্রহণকারীদের মধ্যে ছিলেন বিমান-বাংলাদেশ এয়ারলাইন্সের পরিচালক (বিপণন ও বিক্রয়) মো সালাউদ্দিন, শ্রীলংকান এয়ারলাইন্সের কান্ট্রি ম্যানেজার ফাওজান ফারিদ; ভিসতারা এয়ারলাইন্সের কান্ট্রি ম্যানেজার মরগান ডি. সুজা; এয়ার ইন্ডিয়ার কান্ট্রি ম্যানেজার, গনেশ রাজা রাম; মালদিভিয়ান এয়ারলাইন্সের ভারপ্রাপ্ত কান্ট্রি ম্যানেজার মিসবাহ আল আহমেদ মজুমদার ইন্ডিগো এয়ারলাইন্স বাংলাদেশ জিএসএর ব্যবস্থাপনা পরিচালক ও প্রধান নির্বাহী আব্দুর রহিম; রয়েল ভুটান এয়ারলাইন্স ড্রক এয়ারের ভারপ্রাপ্ত কান্ট্রি ম্যানেজার এমএ মতিন চৌধুরী; হিমালয়ান এয়ারলাইন্সের জিএসএর চেয়ারম্যান সাহদাত হোসেন, নভোএয়ারের ব্যবস্থাপনা পরিচালক মফিজুর রহমান; ইউএস বাংলা এয়ারলাইন্সের ব্যবস্থাপনা পরিচালক মোহাম্মদ আবদুল্লাহ আল মামুন প্রমুখ।

গোলটেবিল বৈঠকে পারস্পারিক সহযোগিতাকে আরোও এগিয়ে নিতে বাংলাদেশ মনিটরের পক্ষ থেকে চলতি বছরের দ্বিতীয়ার্ধে দক্ষিণ এশীয় এয়ারলাইনগুলোর শীর্ষ কর্মকর্তাদের অংশগ্রহণে ঢাকায় একটি কনক্লেভ আয়োজনের প্রস্তাব করা হয়।