রাত ৯:৩১ শনিবার ১৯শে অক্টোবর, ২০১৯ ইং

রামগঞ্জে সামাজিক সংগঠন “বাঁধন”ফাউন্ডেশনের এক দশক পূর্তি উদযাপন

নিউজ ডেস্ক | তরঙ্গ নিউজ .কম
আপডেট : অক্টোবর ২, ২০১৯ , ৯:৫৫ পূর্বাহ্ণ
ক্যাটাগরি : চট্টগ্রাম
পোস্টটি শেয়ার করুন

পারভেজ হোসাইন, জেলা প্রতিনিধি (লক্ষ্মীপুর): প্রত্যেকে মোরা পরের তরে এই প্রতিপাদ্যকে সামনে নিয়ে রামগঞ্জে প্রতিষ্ঠিত হয়েছে সামাজিক ও মানবিক সংগঠন বাঁধন রামগঞ্জ ফাউন্ডেশন।

সংগঠনটি গত ২০০৯ সালের ১ অক্টোবর আনুষ্ঠানিক যাত্রা শুরু করে অত্যন্ত সুনামের সাথে দীর্ঘ ১০ বছর অতিক্রম করে ১১ বছরে পদার্পণ করেছে। তারই ধারাবাহিকতায় আগামীতেও সফলতার সাথে এগিয়ে যাওয়ার লক্ষ্যে গতকাল (১ অক্টোবর) মঙ্গলবার, উপজেলার ৩ নং ভাদুর ইউনিয়ন পরিষদ প্রাঙ্গনে বাঁধন রামগঞ্জ ফাউন্ডেশনের ১০ বছর পূর্তি উদযাপন ও সাংষ্কৃতিক সন্ধ্যা অনুষ্ঠিত হয়েছে।

সভাপতি মুহাম্মদ মাসুম বিল্লাহ সভাপতিত্বে এবং সেক্রেটারি মুহাম্মাদ শামসুল আলম নিপ্পন’এর সঞ্চালনায় এতে প্রধান অতিথি হিসেবে উপস্থিত ছিলেন, রামগঞ্জ থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা অফিসার ইনচার্জ মুহাম্মদ আনোয়ার হোসেন।

প্রধান অতিথি তার আলোচনায় বলেন, স্বেচ্ছাসেবী সংগঠনগুলো আত্মমানবতার সেবায় সামাজিক ও মানবিক কার্যক্রমগুলোর আঞ্জাম দিয়ে যাচ্ছেন একঝাঁক তরুণ যুব সমাজ। আমি মনে করি সমাজের মাদক, চাঁদাবাজ, দুর্নীতি, দূঃশাসন, নারী ও শিশু নির্যাতন, বাল্যবিবাহ ও ইভটিজিং এবং সামাজিক অবক্ষয় থেকে যুবসমাজকে ফিরিয়ে আনতে স্বেচ্ছাসেবী সংগঠনগুলোর ভূমিকা অবিস্মরণীয়।
বাঁধনের উত্তরোত্তর সফলতা কামনা করে ওসি আনোয়ার বলেন, শুধু ১০ বছর নয় বাঁধন বেঁচে থাকুক সারা জীবন মানুষের হৃদয়ে।

এতে বিশেষ অতিথিদের মধ্যে উপস্থিত ছিলেন, ৩ নং ভাদুর ইউনিয়ন চেয়ারম্যান জাহিদ হোসেন ভূঁইয়া, রামগঞ্জ থানার মানবিক পুলিশ অফিসার এসআই জহির উদ্দিন, রামগঞ্জ উচ্চ মাধ্যমিক শিক্ষক সমিতির সহ-সভাপতি বিল্লাল হোসেন, জিয়াউল হক হাই স্কুল এন্ড কলেজের সহকারী অধ্যাপক মনির হোসেন, সমাজ সেবক মুহাম্মদ তসলিম মোল্লা, বাঁধনের প্রতিষ্ঠাতা সভাপতি মুহাম্মদ নাজমুল হাসান, কেথুড়ী ফাজিল ডিগ্রী মাদ্রাসা ভাইস প্রিন্সিপাল মাওলানা মুজিবুল হক, রামগঞ্জ ব্লাড ডোনার ক্লাবের সভাপতি মুহাম্মদ মাহমুদ ফারুক,রামগঞ্জ তরুণ ব্লাড ফাউন্ডেশন সভাপতি জুবায়ের হোসেন, গণমাধ্যমকর্মী পারভেজ হোসাইন ও আব্দুর রহমান প্রমুখ।

১০ বছর পূর্তি উপলক্ষে বাঁধনের সভাপতি মুহাম্মদ মাসুম বিল্লাহ বলেন, এবারের আয়োজন কে সফল করার লক্ষে আমাদের সংগঠনের সকল সদস্য ও সকলের সহযোগিতায় পার্শ্ববর্তী ইউনিয়নের নাগমুদ বাজার এতিমখানায় এতিমদের নিয়ে একবেলা খাওয়ার ব্যবস্থা করেছি। রামগঞ্জের গুরুত্বপূর্ণ প্রশাসনিক স্থানে ডাস্টবিন নির্মাণ ও ফ্রী ব্লাড গ্রুপিং এবং এক সপ্তাহব্যাপী কর্মসূচি ঘোষণা করেছি।
তিনি বলেন, সকলের মানবিক প্রচেষ্টায় ১০ বছরে প্রায় ৮৫০ জন মানুষকে রক্তদান প্রদান করতে আমরা সফল হয়েছি। এছাড়াও ছাত্র কল্যাণে সার্বিক সহযোগিতা, সমাজকল্যাণ মূলক কাজে অংশগ্রহণ, মেধাবী শিক্ষার্থীদের মাঝে প্রতি বছর বাঁধন রামগঞ্জ শিক্ষাবৃত্তি প্রদান নিয়মিত রক্তদাতাদের প্রতিবছর বাঁধন রামগঞ্জ সুপারহিরো সংবর্ধনা প্রদান সহ একাধিক কর্মসূচি পালন করতে আমরা সফল হয়েছি। বাঁধনকে উন্নতির শিখরে এগিয়ে নিয়ে যেতে তিনি সকল শ্রেণী পেশার মানুষের মাঝে উদাত্ত আহ্বান জানান।

আরো উপস্থিত ছিলেন, বাঁধন রামগঞ্জ ফাউন্ডেশনের সহ-সভাপতি আবু ইউসুফ জুয়েল, সাংগঠনিক সম্পাদক নুরে আলম তুহিন, অর্থ সম্পাদক শেখ জসিম উদ্দিন, প্রচার ও প্রকাশনা সম্পাদক কাউছার হাবিব, আন্তর্জাতিক সম্পাদক রায়হানুল ইসলাম, তথ্য ও প্রযুক্তি সম্পাদক নাজিমউদ্দিন পরান, সমাজ কল্যাণ সম্পাদক শওকত ওসমান, ক্রিয়া সম্পাদক এনামুল আহসান, ছাত্রকল্যাণ সম্পাদক নজরুল ইসলাম, সাংস্কৃতিক সম্পাদক রাসেল হোসেন, রক্তদান সম্পাদক কাউছার হোসেন সহ অন্যান্য নেতৃবৃন্দ উপস্থিত ছিলেন।

Comments

comments