সুবিধা বঞ্চিত শিশুদের সাথে “ইউনাইটেড ৯২” এর ৩য় বর্ষপূর্তি উদযাপন

0
382

স্বেচ্ছাসেবীদের দ্বারা পরিচালিত সুবিধা বঞ্চিত শিশুদের শিক্ষাপ্রতিষ্ঠান “ছায়াতল বাংলাদেশ” শ্যামলী, ঢাকার শিশু শিক্ষার্থীদের সাথে ৪ ফেব্রয়ারি রবিবার “ইউনাইটেড ৯২” এর ৩য় বর্ষপূর্তি উদযাপন করা হয়। ইউনাইটেড ৯২ এর প্যানেল কর্তৃক আয়োজিত অনুষ্ঠানে প্রায় আড়াই শতাধিক বন্ধু, শিক্ষার্থী ও স্বেচ্ছাসেবী উপস্থিত ছিলেন । শিশু শিক্ষার্থীরা রজনীগন্ধা ও গোলাপ দিয়ে অতিথিদের বরণ করে নেন।

প্রোগ্রাম সমন্বয়ক মোঃ জাকির হোসেনের সভাপতিত্বে, পবিত্র কুরআন তেলাওয়াতের পর সকলের সমস্বরে জাতীয় সংগীত পরিবেশনার মাধ্যমে আনুষ্ঠানের সূচনা হয়।সঞ্চালনায় ছিলেন স্বেচ্ছাসেবী মেহবুবা সিতু ও ইউনাইটেড ৯২ এর অন্যতম প্রতিষ্ঠাতা ও গ্রুপ এডমিন মোহাম্মদ মনিরুজ্জামান মনির। সার্বিক সহযোগিতায় ছিলেন ছায়াতল বাংলাদেশের স্বেচ্ছাসেবীরা ও ইউনাইটেড ৯২ এর অন্যতম প্রতিষ্ঠাতা গ্রুপ এডমিন কাজী পিন্টু ও আফতাব উদ্দিন চৌধুরী ইভান।

স্বাগত বক্তব্য রাখেন ছায়াতল বাংলাদেশ এর প্রতিষ্ঠাতা চেয়ারম্যান জনাব সোহেল রানা ও ইউনাইটেড ৯২ পরিচালনা পর্ষদের অন্যতম সদস্য গ্রুপ এডমিন, শাহজালাল ইসলামী ব্যাংক লিমিটেড এর সিনিয়র ভাইস প্রেসিডেন্ট শামসুল আরিফিন নিপুন।

সঞ্চালক মোহাম্মদ মনিরুজ্জামান মনির, ইউনাইটেড ৯২ প্রতিষ্ঠাকাল থেকে অদ্য পর্যন্ত যারা শ্রম দিয়ে এ সংগঠনটিকে শক্তিশালী অবস্থায় নিয়ে এসেছেন তাদের সকলের প্রতি কৃতজ্ঞতা জানান। সেই সাথে মরহুম ডাক্তার শহিদুল্লাহ খান সুমন ও জেসিকা শিখার বিদেহী আত্মার মাগফেরাত কামনা করেন।

এরপর ইউনাইটেড ৯২ পরিচালনা পর্ষদ কর্তৃক সুবিধাবঞ্চিত সকল শিশু শিক্ষার্থীদের স্কুল ড্রেস, ইউনাইটেড বন্ধু সৈয়দ রাসেল কর্তৃক কম্বল, প্রবাসী ও গ্রুপ এডমিন মোঃ আজাদ সৌদি আরবের খেজুর উপহার দেন।

উপস্থিত বন্ধুরা শিক্ষার্থীদের গান ও নৃত্য উপভোগ করেন। শিশুদের সাথে খোশ গল্প ও আনন্দ উল্লাসে মেতে উঠেন । শিশুরাও আনন্দের সাথে বিভিন্ন সমস্যার কথা তুলে ধরেন ।

ইউনাইটেড বন্ধুদের থেকে উপদেশ মূলক বক্তব্য রাখেন পুলিশের ডিসি মতিয়ার রহমান ও জাতীয় রাজস্ব বোর্ডের পরিচালক (তথ্য) সৈয়দ এ. মুমেন। বন্ধুরা সাধ্য অনুযায়ী সুবিধা বঞ্চিত শিশুদের পাশে থাকার অঙ্গীকার করেন।

ইউনাইটেড ৯২ পরিচালনা পর্ষদের সদস্য ও গ্রুপ এডমিন- সারোয়ার আলম, জাকির হোসেন, জহিরুল হক রিপন, গ্রুপ মোডারেটর- সাহিদা সাজু, মুমিনুল রেভিন, ফেরদৌসি বেগম, তানজিমা এনাম, কাজী রনি, মোঃ আসাদ, এস এম তারেক ও ইউনাইটেড বন্ধু পুষ্টিবিদ মাহমুদা নাজনীন, তসলিমা ফেরদৌস কাজল, তসলিমা তারিক, রুমানা পিয়ার পরিচালনায় উপস্থিত সকলে কোমলমতি শিক্ষার্থীদের সাথে বর্ষপূর্তি উদযাপনের কেক কাটেন।

এরপর শুরু হয় কোমলমতি শিশু শিক্ষার্থীদের সাথে ফটোসেশন আড্ডা, খোশ গল্প ও আনন্দ উল্লাস।

কুমিল্লা থেকে আসা বন্ধু ফারজানা টুটুল বলেন, এক অসাধারণ দিন কাটালাম। গফরগাঁও, ময়মনসিংহ থেকে আসা বন্ধু মুক্তিযোদ্ধা সন্তান সংসদের যুগ্ম মহাসচিব আলমগীর কবির সোহাগ বলেন এ আয়োজন সময়ের সেরা উপহারI সাফ গেমসে স্বর্ণ জয়ী কন্যা নাজমা পারভিন তুরাবি ও সাহিদা তৃষা তাদের অনুভূতি প্রকাশ করতে গিয়ে আবেগে আপ্লুত হয়ে যান । এছাড়া রোকসানা জামান চুমকি, শারমিন কবির পিয়া, কবির খান, সোমা হাজরা, শ্যামলী, শরিফুল ইসলাম, গোলাম মাওলা রিপন, সোনিয়া লাবনী, রিনি, পারুল, মালতী আরা, তপু, ইমন, রুম্মন চৌধুরী, রিয়া ইসলাম, প্রিন্স, ফারহানা রহমান, মিজানুর রহমান রনি, এ্যাড বীনাসহ উপস্থিত প্রায় সকল বন্ধুরাই আবেগ তাড়িত কন্ঠে সুবিধাবঞ্চিত শিশুদের পাশে থাকার অঙ্গীকার করেন ও ইউনাইটেড ৯২ এর ভূয়সী প্রশংসা করেন।

ছায়াতল বাংলাদেশ এর স্বেচ্ছাসেবীদের নিজ হাতে রান্না করা সুস্বাদু তেহারী পরিবেশন করা হয় এক সময়ের গ্রামীণ বাংলার ঐতিহ্য মাটির বাসনে। তেহারী ও ড্রিংকস দিয়ে সুবিধাবঞ্চিত শিশু শিক্ষার্থীদের সাথে ইউনাইটেড ৯২ বন্ধুদের আনন্দ আড্ডা ডিনার পর্বটি ছিল স্মরণীয় রাখার মতো।

ডিনারের পর শামসুল আরিফিন নিপুনের গান দিয়ে শুরু হয় বন্ধুদের সাংস্কৃতিক পর্ব। গ্রুপ এডমিন, পুলিশের এডিশনাল ডিআইজি রেজাউল মাসুদ, নিপুন ও মোঃ নেসার এর মন মাতানো গান ও মনিরের কবিতা আবৃত্তি বন্ধুরা উপভোগ করেন। গানে নৃত্য পরিবেশন করেন নিপুন-কাজল দম্পতি । রেজাউল মাসুদ, ইভান, নিপুন ও মোঃ নেসারের গানের সাথে তা মিলিয়ে উপস্থিত সকলে সমস্বরে সাদা-সাদা কালা-কালা গাইতে গাইতে অনুষ্ঠানে সমাপ্তি টানেন। এ আয়োজন বন্ধুদের মনে অনেক দিন দাগ কাটবে।

ঢাকা ছাড়াও খুলনার বন্ধুরা মোডারেটর হাফিজা আক্তার পাপিয়া ও মফিজুল ইসলাম শুভ নেতৃত্বে রূপসা নদীর তীরে এক রিসোর্টে কেক কেটে ইউনাইটেড ৯২ এরমতৃতীয় বর্ষপূর্তি উদযাপন করেন। কিশোরগঞ্জের ভৈরবে সিয়াম কবিরের নেতৃত্বে ইউনাইটেড ৯২ এর তৃতীয় বর্ষপূর্তি উপলক্ষে এক মসজিদের দোয়া মাহফিলের আয়োজন করা হয় । তাছাড়াও দেশের বিভিন্ন অঞ্চলে ইউনাইটেড ৯২ এর তৃতীয় বর্ষপূর্তি উদযাপনের খবর পাওয়া গেছে।

অনুষ্ঠান সার্থক ও সফল হওয়ায় ইউনাইটেড ৯২ ও ছায়াতল বাংলাদেশের পরিচালনা পর্ষদ সন্তুষ্টি প্রকাশ ও সকলের নিকট কৃতজ্ঞতা প্রকাশ করেছেন।