ফের চালু হলো মেট্রোরেল, তদন্ত কমিটি গঠন

0
71

কারিগরি ত্রুটি মেরামত শেষে প্রায় পৌনে দুই ঘন্টা পর আবার মেট্রোরেল চলাচল শুরু হয়েছে। রোববার বেলা পৌনে ৩টার দিকে মেট্রোরেল চলাচল বন্ধ হয়ে যায়। মেরামত শেষে বিকেল সাড়ে ৪টার কিছুক্ষণ আগে মেট্রোরেল চলাচল শুরু হয়।

মেট্রোরেল পরিচালনাকারী ঢাকা ম্যাস ট্র্যানজিট কোম্পানি লিমিটেডের (ডিএমটিসিএল) জনসংযোগের দায়িত্বে থাকা কর্মকর্তা নাজমুল ইসলাম ভূঁইয়া জানান, কারিগরি ত্রুটির কারণে মেট্রোরেল চলাচল সাময়িকভাবে বন্ধ করা হয়েছিল। তবে কারিগরি ত্রুটি কী ধরনের, তা জানাননি তিনি।

তবে মেট্রোরেলে যাতায়াতকারী কয়েকজন সামাজিক যোগাযোগমাধ্যম ফেসবুকে লিখেছিলেন, শেওড়াপাড়া-কাজীপাড়ার মাঝামাঝিতে মেট্রোরেলের তার ছিঁড়ে যাওয়ায় চলাচল বন্ধ হয়ে যায়। যদিও সেটা যাচাই করা সম্ভব হয়নি।

এদিকে মেট্রোরেল চলাচল বন্ধ হওয়ার ঘটনায় তদন্ত কমিটি গঠন করেছে ডিএমটিসিএল। সংবাদমাধ্যমকে এ কথা জানান ডিএমটিসিএলের ব্যবস্থাপনা পরিচালক এমএএন ছিদ্দিক।

তিনি বলেন, আজ মেট্রোরেল চলাচল বন্ধের বিষয়ে একটি তদন্ত কমিটি গঠন করা হয়েছে। এই কমিটিকে আগামী সাত দিনের মধ্যে তদন্ত প্রতিবেদন জমা দিতে বলা হয়েছে। আজকের ঘটনা ঘটেছে মিরপুর-১১ নম্বর স্টেশনে। এটা ইন্টার্নাল না কি এক্সটার্নাল তা তদন্তে জানাতে বলা হয়েছে।