তরঙ্গ নিউজের সহ সম্পাদিকা হিসেবে রেহানা পারভীন জলি’র যোগদান

0
289

তরঙ্গ নিউজের সহ সম্পাদিকা হিসেবে যোগদান করেছেন রেহানা পারভীন জলি। শিল্পীমনা সমাজসেবক এই ব্যক্তিকে সহকর্মী হিসেবে পেয়ে তরঙ্গ নিউজ পরিবার গর্বিত। আমরা তার মঙ্গল কামনা করি।.

রেহানা পারভীন জলি ১৯৭২ সালে কুষ্টিয়া জেলার কমলাপুর গ্রামে জন্ম গ্রহন করেন। তার পিতার নাম মীর মোশাররফ হোসেন। মাতার নাম মীর ফাতেমা খাতুন।

১৯৯৩ সালে জুলফিকার হোসেন খান (ডার্মাটোলজিস্ট, অবসরপ্রাপ্ত অধ্যাপক এবং বিভাগীয় প্রধান) এর সাথে বিবাহ বন্ধনে আবদ্ধ হয়।

কুষ্টিয়া সরকারী উচ্চ বিদ্যালয় থেকে ১৯৮৮ সালে এসএসসি পাশ করেন বিজ্ঞান বিভাগ থেকে। আদমজী ক্যান্টনমেন্ট থেকে এইচএসসি পাশ করেন। এরপর আইসিএমএ থেকে বানিজ্য বিভাগে বি.কম এবং এমবিএ শেষ করেন।

১৯৯৮ সালে ইংলিশ মিডিয়াম স্কুল সেন্ট মার্গারেটস ইন্টারন্যাশনাল স্কুলে শিক্ষকতার কাজ শুরু করেন। সংসার সামলে দক্ষতার সাথে তিনি দুই মেয়েকে সুশিক্ষায় শিক্ষিত করেন। তাঁর বড় মেয়ে রুপিতা তাহসিন জয়ী হলিক্রস স্কুল এন্ড কলেজ থেকে পাশ করে বুয়েটে পড়াশুনা করে। বর্তমানে সে ফুল স্কলারশিপ নিয়ে আমেরিকার মিশিগান ইউনিভার্সিটিতে পিএইচডি করছে।ছোট মেয়ে রমিসা তাহসিন শ্রেয়া হলিক্রস স্কুল এন্ড কলেজ থেকে পাশ করে বুয়েটে (EEE) তে চতুর্থ বর্ষে অধ্যয়নরত।

দুই জন মেধাবী সন্তানের জননী হিসেবে বহু জায়গা থেকে তাকে রত্নগর্ভা মা হিসেবে পুরস্কৃত করা হয়। অবসর জীবনে তিনি লেখালেখি করেন। তার লেখা গল্প, কবিতা বিভিন্ন পত্রিকাতে প্রকাশিত হয়। তিনি চমৎকার আবৃত্তি শিল্পী। কলেজ জীবনে পড়াশুনার পাশাপাশি তিনি রেডিও, টেলিভিশনে নিউজ, উপস্থাপনা, আবৃত্তি করতেন। পাশাপাশি তিনি বিভিন্ন সমাজসেবামুলক কাজ করেন। বর্তমানে তিনি মীর ফাতেমা ফাউন্ডেশন এর ব্যবস্থাপনা পারচালক হিসেবে কর্মরত।