পুঠিয়ায় ফসলি জমিতে পুকুর খননের দায়ে ৩ জনকে অর্থদন্ড

0
226

ব্যুরো প্রধান রাজশাহীঃ রাজশাহীর পুঠিয়ায় অবৈধভাবে ফসলি জমি কেটে পুকুর খনন করার দায়ে তিনজনকে ৬০ হাজার টাকা জরিমানা করেছে ভ্রাম্যমাণ আদালত।

সোমবার (২৯ জানুয়ারী) বিকাল ৩টা থেকে রাত সাড়ে নয়টা পযর্ন্ত শিলমাড়িয়া ইউনিয়নে মংগলপাড়া, কুশপাড়া, কাজুপাড়ার বিলে অভিযান চালিয়ে এ জরিমানা করেন ভ্রাম্যমাণ আদালতের বিচারক ও পুঠিয়া সহকারী কমিশনার (ভূমি) দেবাশীষ বসাক।

ভ্রাম্যমাণ আদালত সূত্রে জানা যায়, শিলমাড়িয়া ইউনিয়নের চারটি স্থানে অবৈধভাবে ফসলি জমিতে পুকুর খননের অপরাধে মোবাইল কোর্ট পরিচালনা করে বালুমহাল ও মাটি ব্যবস্থাপনা আইন ২০১০ মোতাবেক সাহাদ ও সাইফুল কে ৫০ হাজার এবং হাসেম আলীকে দশ হাজার টাকা জরিমানা করা হয়।

এ বিষয়ে জানতে চাইলে উপজেলা নির্বাহী অফিসার (ইউএনও) এ, কে, এম, নূর হোসেন নির্ঝর বলেন, অবৈধভাবে পুকুর খনন বন্ধ না হওয়া পর্যন্ত এই অভিযান অব্যহত থাকবে।

এক্ষেত্রে তিনি স্থানীয়ভাবে সচেতনতা বৃদ্ধি এবং পুকুর খননকারীদের সম্পর্কে তথ্য দেয়ার জন্য সকলের প্রতি আহ্বান জানান। এর আগে গত রোববার ২৯ জানুয়ারী স্থানীয় ও জাতীয় পত্রিকায় পুঠিয়ায় ফসলি জমিতে পুকুর খননের মহোৎসব এর সংবাদ প্রকাশ হলে টনক নড়ে কর্তৃপক্ষের। এরই জের ধরে অভিযান পরিচালনা করা হয়।